তাবলীগ জামায়াতের সদস্যকে অচেতন করে: লক্ষাধিক টাকা ছিনতাই

0
316

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে তাবলীগ জামায়াতের ১৬ জনকে অচেতন করে দেড় লক্ষ টাকা নিয়েছে দূর্বৃত্তরা। গত সোমবার রাতে এ ঘটনা ঘটে।  স্থানীয় সূত্রে জানাযায়,  ইসলাম প্রচারের জন্য  ঢাকার   কাকরাইল মসজিদ থেকে ওলামায়কেরামের একটি টিম গত সোমবার সকালে উপজেলা ওটরা ইউনিয়নে ৪১ দিনের জন্য ইসলাম প্রচারের জন্য আসে। প্রথমে তাদের সিদ্ধান্ত অনুযায়ী  হাবিবপুর জামে মসজিদে অবস্থান করেন ১৬ জন তাবলীগ জামায়াতে একটি দল। ওই দিন  রাতে এশারের নামাজ পড়ে রাতের খাবার খেয়ে সকলে   মাথাঘুরিয়ে  অচেতন অবস্থায় মসজিদে পড়ে থাকে। এসময় তাদের কাছে থাকা দেড় লক্ষ টাকা নিয়ে যায় দূর্বৃত্তরা। স্থানীয় মুসুল্লিরা ফজরের নামাজ পড়েতে গেলে তাবলীগ জামায়াতে আসা সকলেই অচেতন হয়ে পড়ে থাকতে দেখে ডাকাডাকি করেও তাদের জাগ্রত করতে না পেরে পুলিশকে খবর দেয়। সহকারী পুলিশ সুপার উজিরপুর সার্কেল  আবু জাফর মোঃ রহমতুল্লাহ ও মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ সহ পুলিশের একটি চৌকস দল ঘটনা স্থল পরিদর্শন করে অসুস্থ সকলকে পুলিশের পিকাআপে করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

তাবলীগ জামায়াতে আসা  জামায়াতের আমির নুর মোহাম্মদ জানান, বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত সহকারী পরিচালক আলী আফজাল হোসেন তাদের গ্রামে দ্বীনের দাওয়াতের জন্য ঢাকার কাকরাইল মসজিদ থেকে ১৬ জনের তাবলীগ জামায়াতের একটি দল নিয়ে আসে হাবিবপুর জামে মসজিদে অবস্থান করি। কে বা কারা রাতে খাবারের সাথে চেতনানাশক ঔষধ মিশিয়েছে তা বলতে পারবো না। যারা করেছে তারা হইতো বুঝে করেনি আল্লাহ তাদেরকে হেদায়েত দান করুক। 

১৬ জনের ভিতর বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত সহকারী পরিচালক আলী আফজাল হোসেন,তানভির আহমেদ, আরিফ হোসাইন,, লুৎফর রহমান সহ ৪ জনের অবস্থা গুরুত্বর। বাকি ১২ জন জ্ঞান ফিরেছে। তারা সবাই মোটামুটি সুস্থ আছে বলে জানান স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শওকত আলী।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ জানান, ঘটনাশুনে অসুস্থ সকলকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছে। যারা এই ধরনের ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়েছে। উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ জানান, ঘটনাশুনে অসুস্থ সকলকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × 5 =