ধামরাইয়ে মহাসড়কের পাশে  ভাসমান দোকান থেকে পৌরসভার নামে চাঁদাবাজি চলছে

0
532

ধামরাই ঢাকা প্রতিনিধি : ধামরাইয়ে ঢাকা আরিচা মহাসড়কের পাশে সওজের জমিতে ফুটপাতে থাকা ভাসমান দোকান গুলো থেকে  পৌরসভার নামে  চাঁদাবাজি বেড়েই চলছে । জানাগেছে ,  ধামরাইয়ের ঢাকা আরিচা মহাসড়কের ঢুলিভিটা স্নোটেক গামেন্টস থেকে ইসলামপুর পযন্ত ও ঢুলিভিটা থেকে চন্দ্রাইল বউ বাজার পর্যন্ত সড়ক ও জনপথের জমিতে থাকা ফুটপাতের  ভাসমান দোকান গুলো থেকে পৌরসভার নাম করে এক দল চাঁদাবাজ ১০/১২ জনের একটি সিন্ডিকেট গ্ৰুপ প্রকাশ্যে দিবালোকে সন্ত্রাসী ষ্টাইলে চাঁদা আদায় করেই চলছে । কোন দোকানদার যদি এই সন্ত্রাসী  চাঁদাবাজি কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ করে তা হলে ঐ দোকানদার কে  তারা মারধর সহ  তার দোকান ভেঙ্গে গুড়িয়ে দেন বলে অভিযোগ উঠেছে ।

অসহায় লোক গুলো নিরবে কান্নাঁ করে কোন রেহায় পাচ্ছে না এই চাঁদাবাজদের হাত থেকে । এই ফুটপাত থেকে ঐ চাঁদাবাজরা মাসে  ৬ লক্ষাধিক  টাকার উপরে চাঁদা আদায় করছে । যা নিয়ম বহির্ভূত অন্যায় ভাবে পৌরসভা  রাম রাজত্ব কায়েম করেই চলছে । এ নিয়ে একাধিক জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশ হলে ও অজ্ঞাত কারনে প্রশাসন চাঁদাবাজ সিন্ডিকেটের বিরুদ্ধে কোন আইনগত ব্যাবস্থা নিচ্ছে না বলে ভুক্তভোগীদের অভিযোগ।

যে কারনে ধামরাইয়ে সওজের জমি ফুটপাতে চাঁদাবাজরা এখন বেপরোয়া ভাবে চাঁদা আদায় করছে ।  ঢাকা আরিচা মহাসড়কের পাশে  ফুটপাতে একটি ভাসমান দোকান বসাতে ১০/১৫ হাজার টাকা সিকিউরিটি নিচ্ছে এই পৌরসভা মনোনিত  চাঁদাবাজরা । চাঁদাবাজ সিন্ডকেটের সদস্যরা এ প্রতিবেদককে বলেন, এই চাঁদাবাজি টাকা আমি একা খাই না পৌরসভা ও স্থানীয় প্রশাসনকে টাকা দিয়েই খাই ।

আপনে আমাদের সিন্ডিকেটের বিরুদ্ধে লিখে কিছুই করতে পারবেন না কারন আমাদের গডফাদার আছে তার হাত অনেক লম্বা বলে দম্ভোক্তি করেন , ।  এ ব্যাপারে সাভার হাইওয়ে থানা পুলিশের ওসি আতিকুর রহমান  বলেন , সড়ক এ জনপথের জমিতে পৌরসভা কোন ভাবেই চাঁদাবাজি করতে পারে না । কোন ব্যাক্তি এখন পর্যন্ত আমাদের কাছে অভিযোগ করেনি । তবে খোঁজ খবর নিয়ে ব্যাবস্থা নেওয়া হবে । অসহায় দোকানীরা অবিলম্বে এই চাঁদাবাজি বন্ধের জন্য  প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × five =