বাণিজ্যমন্ত্রী,, অসাধু ব্যবসায়ীদের সুযোগ নিতে দেয়া হবে না

0
341

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, দেশে প্রয়োজনের তুলনায় অনেক বেশি নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুত রয়েছে, কোন পণ্যের ঘাটতি নেই। কোন অসাধু ব্যবসায়ীকে সুযোগ নিতে দেয়া হবে না। দেশব্যাপী প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে। কৃত্তিম উপায়ে পণ্যের সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধি করার চেষ্টা করা হলে বা  পণ্য অবৈধ মজুত করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী মে মাসের পর সোয়াবিন তেল এবং ডিসেম্বর মাসের পর পাম্পওয়েল খোলা বিক্রয় বন্ধ করা হবে, সবভোজ্য তেল বোতল বা প্যাকেট জাত করা হবে এবং নির্ধারিত মূল্যে বিক্রয় নিশ্চিত করা হবে। নির্ধারিত মূল্যের বেশি দামে কোন পণ্য বিক্রয় করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এবং পাঠ প্রশাসন বাজার মনিটরিং জোরদার করেছে। যৌক্তি মূল্য নিশ্চিত করতে সরকার সবধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। উৎপাদনকারী এবং ভোক্তার স্বার্থ রক্ষায় সবকিছু করা হবে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ এবং মূল্য স্বাভাবিক রাখতে সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন,,সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন পবিত্র রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ, আমদানি, মূল্য পরিস্থিতি স্বাভাবিক এবং স্থিতিশীল রাখার লক্ষ্যে আয়োজিত  সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানের সময় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার কার্ড বিতরণ করে টিসিবি’র মাধ্যমে সারাদেশে এক কোটি মানুষের কাছে সাশ্রয়ী মূল্যে চিনি, ভোজ্যতেল, মশুরডাল, পেঁয়াজ, সোলা বিক্রয় করবে। এতে করে দেশের প্রায় পাঁচ কোটি মানুষ উপকৃত হবেন। আমদানিকৃত পণ্য যাতে আন্তর্জাতিক বাজারের সাথে সামনজস্য রেখে যৌক্তিক মূলে বিক্রয় হয়, তা নিশ্চিত করা হচ্ছে। এ বিষয়ে সরকার কঠোর অবস্থানে রয়েছে। ভোক্তাসহ সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে। মানুষকে সতর্ক সচেতন করতে দেশের প্রচার মাধ্যমেও দায়িত্ব পালন করতে হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nineteen − fourteen =