কুমিল্লা মনোহরপুরে ড্রেনের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন উপজেলা নির্বাহী অফিসার

0
283

মোস্তফা কামাল মজুমদার : কুমিল্লা লালমাই উপজেলার ১নং বাঘমারা ইউনিয়ন এর ৪নং ওয়ার্ডের মনোহরপুর সওদাগর বাড়ির বড় চেঙ্গাহাটা মৌজাস্থিত  ১নং খাস খতিয়ান ভুক্ত ৮৩৩ নং দাগের রাস্তা শ্রেনীর০.১.৪৬০০ একর ভূমির অন্দরে ২০’×৪’ বর্গফুট ভূমিতে একচালা টিনের দোকানঘর নির্মাণপূর্বক অবৈধভাবে ভোগ দখল করেছেন;যার ফলে জনগনের চলাচলে বিঘ্ন কারি অবৈধ স্থাপনাটি  অপসারণ  নোটিশ জারি করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাছরীন আক্তার।

মনোহরপুর সওদাগর বাড়ির, বাঘমারা ২০ শ্যাযা হাসপাতাল ও চেঙ্গাহাটা পূর্বপাড়ার একাংশের পানি নিষ্কাশনের একমাত্র ড্রেনেজ ববস্থা গত প্রায় একযুগ ধরে খাশ খতিয়ান ভুক্ত জায়গা অবৈধ ভাবে দখল করে ড্রেনের উপর দোকান নির্মাণ করে নিজেই বসা পরিচালনা করে আসতেছেন।

সওদাগর বাড়ি সহ আশপাশের স্থানীয় একহাজার বাসিন্দাদের বর্ষা মৌসুমে চরম দূর্ভোগের অসহায় অবস্থায় আছেন। ১নং বাগমারা উত্তর ইউনিয়নের মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় বাসিন্দারা অবৈধ স্থাপনা অপসারণ করে পূনরায় ড্রেনেজ ব্যবস্থা নির্মাণের জন্য ৪৬জন স্বাক্ষরিত আবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ বরাবর।

এমতাবস্থায় স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সামাজিক নেতৃবৃন্দদের আন্তরিক প্রচেষ্টায় উপজেলা সহকারী কমিশনার(ভূমি)নাছরীন আক্তার এর স্বাক্ষরিত নোটিশে অবৈধ স্থাপনাটি অপসারণ কাজ চলিতেছে।

এব্যপারে স্থানীয় বাসিন্দা ও ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তা সওদাগর বলেন দীর্ঘ চল্লিশ বছরের পানি নিষ্কাশনের একমাত্র ব্যবস্থা ড্রেনটির অবৈধ স্থাপনাটি উচ্ছেদ কার্যক্রমের নোটিশ  জারি করায় উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা কমিশনার (ভূমি),সামাজিক নেতৃবৃন্দদের কে কৃতজ্ঞ চিত্তে ধন্যবাদ জানান।

দীর্ঘদিনের জনদূর্ভোগের সমস্যাটি সমাধান করায় আরো ধন্যবাদ জানান মোঃআবদুল বারিক সর্দার,মোঃআবদুর রব সর্দার,মোঃমোস্তাক মিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি,আপুনী বিবি,মোঃসোহাগ মিয়া,মোঃমোকশেদ আলী,মোঃমুনছুর মিয়া,মোঃহোছন আলী,মোঃসাহজাহান মিয়া,মোঃবাদশা মিয়া,রাসেল মিয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × 4 =