কুয়াকাটায় নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

0
309

পর্যটন নগরী কুয়াকাটায় যথাযত মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। সকাল ৯টায় জাতীয় সংগীতের মধ্যদিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। দিবসটি উপলক্ষ্যে কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আঃ বারেক মোল্লার নেতৃত্বে বিশাল এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কুয়াকাটা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পৌর আওয়ামী লীগ অফিসে এক আলোচনা সভায় মিলিত হয়।পৌর আওয়ামী লীগ সভাপতি আঃ বারেক মোল্লার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগ সিনিয়র সহ সভাপতি মোঃ পান্না হাওলাদার, সহ সভাপতি কাউন্সিলর মোঃ তৈয়বুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম আকন, পৌর যুব লীগের আহবায়ক মোঃ ইসাহাক শেখ, পৌর শ্রমীক লীগ সভাপতি মোঃ আব্বাস কাজী, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোঃ আনোয়ার হোসেন, ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোশারেফ আকন, পৌর ছাত্রলীগ সভাপতি মোঃ মজিবর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে ৭৫ এ ঘাতকের বুলেটের আঘাতে নিহত বঙ্গবন্ধু এবং তার পরিবার ও স্বাধীনতা যুদ্বে সকল শহীদদের রুহ্নের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। মোনাজাত শেষে ৫ শতাধিক মানুষের মাঝে তবারক বিতরণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অনন্ত মুখার্জী। এসময় র‌্যালী ও আলোচনা সভায় আওয়ামী লীগ, শ্রমিক লীগ,যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন অংগ সংগঠনের পাঁচ শতাধিক নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।

অপরদিকে কুয়াকাটা পৌরসভার মেয়র মোঃ আনোয়ার হাওলাদারের নেতৃত্বে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র আনোয়ার হাওলাদার, প্যানেল মেয়র মোঃ মনির শরীফ,কাউন্সিলর আবুল হোসেন ফরাজী, মোঃ শহিদ দেওয়ান, মোঃ ফজলুল হক খান প্রমুখ। আলোচনা সভা শেষে বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

অন্যদিকে ট্যুরিস্ট পুলিশ, মহিপুর থানা পুলিশ, মহিপুর পৌর আওয়ামী লীগ, লতাচাপলী পৌর আওয়ামী লীগ, মহিপুর থানা যুবলীগ, কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়, ৬০ নং লতাচাপলী সরকারী প্রাথমিক বিদ্যালয়, মহিপুর মাধ্যমিক বিদ্যালয়, কুয়াকাটা খানাবাদ কলেজ, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রি কলেজ, আলহাজ¦ জালাল উদ্দিন ডিগ্রি কলেজ সহ বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seven + 3 =