আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ও মাস্টারকার্ড বাংলাদেশে প্রথমবারের মতো চালু করল কনট্যাক্টলেস ইসলামী ডেবিট ও প্রিপেইড কার্ড

0
441

মাস্টারকার্ডকে সঙ্গে নিয়ে দেশের প্রথম কন্ট্যাক্টলেস ইসলামী ডেবিট ও প্রিপেইড কার্ড চালু করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। ১২ এপ্রিল, মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক পেমেন্ট সিস্টেমস্ ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক মোঃ মেজবাউল হক এবং ভার্চুয়ালি অংশগ্রহণ করেন মাস্টারকার্ড সাউথ এশিয়ার চিফ অপারেটিং অফিসার ভিকাস ভার্মা। এছাড়া অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামালসহ বাংলাদেশ ব্যাংকের ঊর্ধতন প্রতিনিধিবৃন্দ এবং উভয় প্রতিষ্ঠানের সিনিয়র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের এই সেবা কার্ডহোল্ডারদের লেনদেন প্রক্রিয়াকে আরও সহজ, দ্রুত এবং সুবিধাজনক করে তুলবে। গ্রাহকরা এখন প্রতি লেনদেনে ৩,০০০ টাকা পর্যন্ত মার্চেন্ট আউটলেটে সহজেই স্পর্শমুক্ত লেনদেন করতে পারবেন। পিওএস টার্মিনালে কার্ড প্রবেশ না করে, পিন ছাড়া গ্রাহক শুধুমাত্র একটি সাধারণ ট্যাপের মাধ্যমে অর্থ প্রদান বা লেনদেন করতে পারবেন। এছাড়া কার্ডহোল্ডাররা দেশের অভ্যন্তরে নিরাপদ অনলাইন পেমেন্টের পাশাপাশি দেশের এটিএম বুথ থেকে সার্বক্ষণিক লেনদেন করতে পারবেন। এছাড়া বাংলাদেশে মাস্টারকার্ডের সাড়ে ৫ হাজারের বেশি পার্টনার আউটলেট থেকে কার্ডহোল্ডাররা বোগো (বাই-ওয়ান-গেট-ওয়ান) হোটেল- স্টে অফার, ডাইনিং এবং লাইফস্টাইল অফারসমূহ উপভোগ করতে পারবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী বলেন, মাস্টারকার্ডকে সঙ্গে নিয়ে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক প্রথমবারের মতো ইসলামী ডেবিট কার্ড চালু করতে পেরে গর্বিত। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি এই কার্ডের অভিনব সেবাসমূহ মূল্যবান কার্ডহোল্ডারদের লেনদেন প্রক্রিয়া আরও সহজ করবে।

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, প্রথমবারের মতো আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের কনট্যাক্টলেস ডেবিট এবং প্রিপেইড কার্ড চালুর উদ্যোগে ব্যাংকটির সঙ্গে সহযোগী হতে পেরে আমরা আনন্দিত। দেশে কনট্যাক্টলেস কার্ডের ব্যবহার বৃদ্ধিতে বাংলাদেশ ব্যাংকের সাম্প্রতিক প্রচেষ্টাকে আরও বেগবান করতে কন্ট্যাক্টলেস ইসলামী ডেবিট ও প্রিপেইড কার্ড চালুর এ পদক্ষেপ একটি গুরুত্বপূর্ণ প্রয়াস।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবর্গ এবং মিডিয়ার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nine − seven =