আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস’২০২২ উপলক্ষে সংবাদ সম্মেলন

0
387

সুলতান মাহমুদঃ “নারী ও কন্যা নির্যাতন বন্ধ করি, নতুন সমাজ নির্মাণ করি”’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস’ ২০২২ উপলক্ষে সাংবাদিক সম্মেলন বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে রবিবার ৪ ডিসেম্বর তারিখ দুপুর ১২টায় অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় সহ সভাপতি ও নারায়ণগঞ্জ জেলার সভাপতি বীর নারী মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তী’র সভাপতিত্বে সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলার সভাপতি এডভোকেট হাসিনা পারভীন।

বক্তব্য প্রদান করেন, বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় সহ সভাপতি ও জেলার সাবেক সভাপতি আনজুমান আরা আকসির, কেন্দ্রীয় প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক ও জেলার সহ সভাপতি রীনা আহামেদ। অনুষ্ঠান পরিচালনা করেন, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম।

সংবাদ সম্মেলনে আরোও উপস্থিত ছিলেন, বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলার সহ সাধারণ সম্পাদক রহিমা খাতুন, সদস্য রাশিদা বেগম, প্রোগ্রাম এক্সিকিউটিভ সুজাতা আফরোজ, অফিস সহকারী সুমী সরকার প্রমুখ।

বক্তারা বলেন, নারীর মানবাধিকার প্রতিষ্ঠার জন্য এবং নারী ও শিশু কন্যা নির্যাতন বিরোধী সংস্কৃতি গড়ে তোলার উদ্দেশ্যে সারা বিশ্বে প্রতিবছর ২৫ নভেম্বর- ১০ ডিসেম্বও পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত হচ্ছে। বাংলাদেশ মহিলা পরিষদও দেশব্যাপী নানা ধরণের কর্মসূচী পালন করছে। সাংবাদিক সম্মেলন, বিভিন্ন শ্রেণী পেশার নারী-পুরুষের সাথে মতবিনিময় সভা, প্রশাসনের সাথে আলোচনা সভা, পরিবহন মালিক ও শ্রমিকের সাথে মতবিনিময় সভা, স্কুল-কলেজ- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদেও সাথে মতবিনিময় সভা ইত্যাদি কর্মসূচী পালন করছে। নারী নির্যাতন প্রতিরোধে বাংলাদেশ মহিলা পরিষদ কাজ করলেও নির্যাতন বন্ধ সম্ভব হচ্ছে না। সাংবাদিক সমাজের সহযোগিতা প্রত্যাশা করা হচ্ছে। প্রশাসনের অসহযোগিতায় অনেক সময় মামলা সঠিকভাবে চলে না। চাঞ্চল্যকর নারায়ণগঞ্জে গৃহবধু কলি হত্যার মামলা, গৃহবন্ধী ডলির মামলার এষনও সুরাহা হয় না। আমাদের এসব কাজে সংবাদ মাধ্যম বন্ধু হিসেবে সবসময় সহযোগিতা করে আসছে। আপনাদের সহযোগিতা পেলে আমরা নিশ্চয়ই লক্ষ্যে পৌছাতে পারব।

সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ জেলায় কর্মরত বিভিন্ন টেলিভিশনের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

sixteen − twelve =