অধ:পতিত সমাজ ব্যবস্থাকে রুখতে হলে রুহুল আমিন’র মত রাজনৈতিক ব্যক্তিত্বের প্রয়োজন

0
48

আজ ১৬ মার্চ রোজ শনিবার বেলা ৩ টায় ৭৮/এ পুরানা পল্টন সংযুক্ত শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় অফিসে রুহুল আমীন কায়সারের, ৪৯ তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মোসাদেক হোসেন স্বপন। আলোচনা করেন হারুনর রশীদ ভূইয়া, মোকাদ্দেম হোসেন, সামছুল আলম জুলফিকার, মোতালেব হোসেন, আশরাফ সরকার, শওকাত হোসেন, বজলুর রহমান বাবলু, এ এ এম ফয়েজ, হারুনুর রশিদ, নুর রহমান জাহাঙ্গীর, আবু সুফিয়ান প্রমুখ।

বক্তরা বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক রুহুল আমীন কায়সারের মত সমাজ নিবেদিত মানুষদের আর্দশ অনুসরণ না করা ও তাদের যথার্থ মূল্যায়ন না করার কারণে দেশের রাজনীতিতে দুবৃর্ত্তের অনুপ্রবেশ ঘটেছে।

বক্তারা আরো বলেন, বর্তমান সমাজ ব্যবস্থায় পুঁজিবাদের সর্বোচ্চ রুপ আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে জনগণের সম্পদ লুট, স্বেচ্ছাচারিতা, একনায়কতান্ত্রীক শাসন ব্যবস্থা কায়েম, মানবতাবিরোধী আইন কানুন ও কার্যকলাপ সবই সাধারণ মানুষের স্বার্থ বিরোধী কাজ । এর বিরুদ্ধে মেহনতি মানুষকে সচেতন ও সংগঠিত হতে হবে। শোষণ—বঞ্চনার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বর্তমানে উন্নয়নের নামে জনগণের সম্পদ হরিলুট, বিদেশে সম্পদ পাচার, বিভিন্ন দেশে বেগম পাড়া তৈরি, ব্যাংক, বীমা ডাকাতি ও ডাকাতিতে সহযোগিতা যা বর্তমান সরকারের মূল নীতি হয়ে দাঁড়িয়েছে। দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতি যা মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে ।

নেতৃবৃন্দ বলেন, মেহনতি মানুষকে শোষণ বঞ্চনার বিরুদ্ধে সংগঠিত করে অধিকার আদায়ের আন্দোলনে শামিল করতে পারাই হবে রুহুল আমিন কায়সারের মৃত্যুবার্ষিকীর অঙ্গীকার।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eleven − 6 =