সোনারগাঁয়ে দোকান বাকির টাকা চাওয়ায় ব্যবসায়ীর ওপর হামলা, লুটপাট

0
522

সোনারগাঁ প্রতিনিধিঃ দিনের পর দিন বাকিতে সদাই নিয়ে বকেয়া টাকা না দিয়ে আবারও বাকি নিতে গেলে পূর্বের বকেয়া টাকা চাওয়ায় ব্যবসায়ীর ওপর হামলা চালিয়ে আহত করে দোকানে লুটপাটের অভিযোগ উঠেছে।ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাচঁপুর ইউনিয়নের বড় চেঙ্গাইন এলাকায়। এ ঘটনায় সন্ত্রাসী হামলায় আহত নারী সোনিয়া আক্তার বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন,সোনিয়া আক্তারের স্বামী মোঃ আলম বড় চেঙ্গাইন এলাকায় তাদের বসত বাড়ীর সামনে একটি মুদি দোকান দিয়ে দীর্ঘদিন যাবত ব্যবসা করে আসছেন। বড় চেঙ্গাইন এলাকার আঃ রহিমের ছেলে অপু দীর্ঘদিন যাবত আলমের দোকান থেকে বাকিতে সদাই নেয়ায় ৪০০০ টাকা বকেয়া হয়।উক্ত বকেয়া টাকা চাইতে গেলেই টাকা না দিয়ে দোকানদার আলমকে অপু বিভিন্ন ভাবে হুমকি দেয়।সর্বশেষ গতকাল রাত আনুমানিক ৮টার দিকে দোকানের সামনে অপুকে দেখতে পেয়ে বকেয়া ৪০০০ টাকা আলম চাওয়াতেই অপু ক্ষিপ্ত হয়ে আলমের সাথে তর্ক করে।এসময় আলম চুপ হয়ে যাওয়ায় অপু চলে যায়।এ ঘটনায় ১৫ মিনিট পর অপু তার সাথে আঃ মতিনের দুই ছেলে সুমন ও সোহাগ সহ ৫/৬ জন লোকদের সাথে নিয়ে দেশীয় অস্ত্র নিয়ে দোকানদার আলমের ওপর অতর্কিত হামলা চালায়। এসময় আলমের মুদির দোকানে অনধিকার প্রবেশ করিয়া আলমকে আসামীরা এলোপাথারীভাবে কিল-ঘুষি মারিয়া ও লাঠি সোঠা দিয়া পিটাইয়া শরীরের বিভিন্ন স্থানে নীলা-ফুলা জখম করে। আসামী মোঃ অপু তাহার হাতে থাকা ছুরি দিয়া হত্যা করার উদ্দেশ্যে মোঃ আলমের মাথায় আঘাত করিলে, তিনি মাথা সরাইয়া নিয়া নিজেকে রক্ষা করেন। পরে সুমন হত্যা করার উদ্দেশ্যে আলমকে মাথায় সজোরে ইট দিয়া আঘাত করিলে উক্ত ইটের আঘাতে তার মুখের ডান পাশে গুরুতর রক্তাক্ত জখম হয়ে আহত অবস্থায় মাটিতে পড়িয়া গেলে মোঃ অপু তাহার নিকট থাকা একটি স্যামসাং টাচ মোবাইল সেট, মূল্য অনুমান ২০,০০০/- টাকা এবং দোকানের ক্যাশ বাক্স হইতে নগদ-৩০,০০০/- টাকা নিয়া যায়।এসময় আলমকে উদ্ধারের জন্য তার স্ত্রী সোনিয়া আক্তার  আগাইয়া গেলে আসামীরা সোনিয়াকে এলোপাথারীভাবে কিল-ঘুষি লাথি মারিয়া শরীরের বিভিন্ন স্থানে নীলা ফুলা ছিলা জখম করে। আসামী মোঃ সুমন সোনিয়ার গলা হইতে ০১টি ০৮ আসা গুজনের স্বর্ণের চেইন, মূল্য অনুমান-৪০,০০০/- টাকা নিয়া যায়। আসামী মোঃ অপু সোনিয়ার ব্যবহৃত স্যামসাং কোম্পানীর ০১টি টার্চ মোবাইল সেট নিয়া গিয়া মাটিতে আচড়াইয়া ভাঙ্গীয়া ফেলে। একপর্যায়ে উপরোক্ত আসামীরা সোনিয়ার গায়ে থাকা জামা-কাপড় ধরিয়া টানা-হেচড়া করিয়া শ্লীলতাহানী করে। আসামীরা তাদের মুদির দোকান হইতে চাল, ডাল, আটা, চিনি, গুড়ো দুধ, সিগারেট সহ অন্যান্য বিভিন্ন প্রায় ৮০,০০০/- টাকার মালামাল নিয়া যায়। আসামীরা দোকানে ভাংচুর করিয়া প্রায় ৩০,০০০/- টাকার ক্ষতি সাধন করে।তাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন আগাইয়া আসিতে থাকিলে উক্ত বিষয়ে মামলা করিলে আসামীরা সোনিয়া এবং তার স্বামীকে খুন করিয়া ফেলিবে বলিয়া হুমকি দিয়া চলিয়া যায়।

পরে  আহত আলমকে গুরুতর অবস্থায় উদ্ধার করিয়া সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়া গেলে তাহাকে উক্ত হাসপাতাল হইতে প্রাথমিক চিকিৎসা দিয়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে।বর্তমানে দোকানদার আলম ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহাবুব আলম জানান,এ ঘটনায় অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 + 3 =