পার্বতীপুরের ১৮টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

0
573

পার্বতীপুরে বিএসটিআই’র সার্ভিল্যান্স অভিযানে ১৮টি ইটভাটার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ক্লে-ব্রিকস (ইট) এর উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার আঠারো অবৈধ ইটভাটার স্বত্ত্বাধিকারীর বিরুদ্ধে অদ্য দিনাজপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিয়মিত মামলা দায়ের করা হয়।

এর আগে গত ৩০-০৫-২০২৩ খ্রিঃ তারিখে দিনাজপুরের জেলায় খাদ্যদ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতকরণের লক্ষ্যে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর উদ্যোগে একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযান পরিচালনাকালে অবৈধ এই ১৮টি ইটভাটা পরিদর্শনপূর্বক জব্দ তালিকা প্রস্তুত করা হয়। 

অভিযুক্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- এসপি ব্রিকস, এআর ব্রিকস, বাদশা ম্যানুফ্যাকচারিং, বারী ব্রিকস, এইচ এম ব্রিকস, জেএস ব্রিকস, খুশি সুপার ব্রিকস, ডিআর ব্রিকস, মা ব্রিকস, মোকারম সুপার ব্রিকস, এমএসবি ব্রিকস, রয়েল ব্রিকস-২, আরভি ব্রিকস, এসএ ব্রিকস, শাফি ব্রিকস, সমতা ব্রিকস, হক ট্রেডার্স ব্রিকস ও এলএইচ ব্রিকস।

বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর সংশ্লিষ্ট কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ বাদী হয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, দিনাজপুরে নিয়মিত মামলাগুলি দাখিল করেন।

জনস্বার্থে বিএসটিআই’র এধরণের অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

sixteen + seventeen =