বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর

0
478

প্রোগ্রাম টু সাপোর্ট সেফটি রিট্রোফিটস অ্যান্ড এনভায়রনমেন্টাল আপগ্রেডস ইন বাংলাদেশি আরএমজি সেক্টর প্রজেক্ট (এসআরইইউপি)’-এর আওতায় দেশের গার্মেন্টস খাতে নিরাপত্তা ও পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পে অর্থায়নের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সাথে চুক্তি স্বাক্ষর করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। ১২ সেপ্টেম্বর, মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাছের। আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী ও বাংলাদেশ ব্যাংকের এসএমই এন্ড স্পেশাল প্রোগামস ডিপার্টমেন্টের পরিচালক মনি শংকর কুন্ডু নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ড. মোঃ কবির আহমেদ, অতিরিক্ত পরিচালক নওশাদ মোস্তফা, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর উপব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন,

সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ ওবায়দুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মনির আহাম্মদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তির মাধ্যমে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর বিদ্যমান রপ্তানি গ্রাহকগণ এখন থেকে বার্ষিক ৫% মুনাফা হারে তৈরি পোশাক কারখানার সেফটি রিমিডিয়েশন, এনভায়রনমেন্টাল এবং সোশ্যাল আপগ্রেডেশন এর জন্য বিনিয়োগ গ্রহণ করতে পারবেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

sixteen + sixteen =