কুমিল্লায় জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন ও অপরাধ বিচিত্রার মাসিক সভা অনুষ্ঠিত

0
415

মোঃ বিল্লাল হোসেন,দেবীদ্বার প্রতিনিধিঃ কু‌মিল্লা জেলা ”অপরাধ বিচিত্রা”র ও জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের কুমিল্লা জেলা ও উপজেলার কমিটির গঠন ও মতবিনিময় ও আলোচনা সভাটি ২০ অক্টোবর (শুক্রবার), বিকেল ৩ টায় সাপ্তাহিক অপরাধ বিচিত্রা ও জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন কুমিল্লা জেলা আঞ্চলিক কার্যালয়ে এই মত-বিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাপ্তাহিক অপরাধ বিচিত্রা ম্যাগাজিনের কুমিল্লা জেলা প্রতিনিধি এম এ মান্নান। মতবিনিময় সভায় সাপ্তাহিক অপরাধ বিচিত্রা’র লাকসাম উপজেলা প্রতিনিধি মোঃ খোরশেদ আলম বক্তব্যে বলেন,মানব-মর্যাদা, অ‌ধিকার সংরক্ষণ ক‌মি‌টি, পণ‌্য বিপণন ম‌নিট‌রিং,স্বাধীনতা আর ন্যায়পরায়ণতায় এবং মানবাধিকার সুরক্ষার জন্য জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের কুমিল্লার প্রত্যেকটি উপজেলায় একটি চৌকস কমিটি প্রয়োজন বলে মনে করি। সাপ্তাহিক অপরাধ বিচিত্রা ম্যাগাজিনের সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব এস এম মোরশেদ জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনটি প্রতিষ্ঠিত করেন এবং বর্তমানে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে এসেছেন । তাহার স্লোগান, দুর্নীতি মুক্ত দেশ আমাদের স্বপ্ন তারই ধারাবাহিকতায় কুমিল্লা জেলায় জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের কমিটি গঠন করা প্রয়োজন।

এ সময় অপরাধ বিচিত্রার কুমিল্লা জেলা প্রতিনিধি এম এ মান্নান কুমিল্লায় ও প্রত্যেকটি উপজেলায় অপরাধ বিচিত্রায় কর্মরত সকল প্রতিনিধিদের উদ্দেশ্য করে বলেন, জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের কুমিল্লা জেলা কমিটি অনতিবিলম্বে স্যার ঘোষণা করবেন। আর পাশাপাশি মনে রাখতে হবে সাপ্তাহিক অপরাধ বিচিত্রা একটি সত্য প্রকাশের মাধ্যম বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।কুমিল্লা জেলার অপরাধ বিচিত্রা নিয়ে জনমনে যে বিশ্বাস সৃষ্টি হয়েছে তা আমাদের সকলকে সততা ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমেই ধরে রাখতে হবে। জেলার সকল উপজেলা প্রতিনিধি সকলের কষ্টের ফসল তা আমরা নষ্ট হতে দেবনা। আমার সহকর্মী ভাইদের প্রতি অপরাধ বিচিত্রার পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আরো বলেন, আমি কুমিল্লায় অপরাধ বিচিত্রার জেলা প্রতিনিধি হয়ে ২ বছর যাবত কাজ করে যাচ্ছি। এর মধ্যে অপরাধ বিচিত্রার উপজেলা প্রতিনিধি মোঃ হাসান,মোঃ সাখাওয়াত হোসেন (তুহিন) ও শাহনাজ আক্তার (এনি)র সহযোগিতায় মুরাদনগর থানাধিন একটি নারী ও শিশু নির্যাতনের মামলা দীর্ঘদিন যাবত আদালতে চলমান মামলার শান্তিপূর্ণ মিমাংসা করতে পারায় মুরাদনগরে বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছি। মুরাদনগর উপজেলার আংশিক বাঙ্গরা থানাধীন বইলঘর গ্রামে একটি ইসলামিক প্রতিষ্ঠান কে একটি দুষ্কৃতী চক্র মহলের হাত থেকে রক্ষা করতে সক্ষম হয়েছি।

 অপরাধ বিচিত্রার সম্পাদক স্যারের সহায়তায় দেবীদ্বারের ফতেয়াবাদ ইউনিয়নের আওতাধীন একজন ভুক্তভোগীর দীর্ঘদিন যাবৎ চলা ভূমি/ জমি জমা বিষয়ক বিরোধ মিমাংসা সম্পন্ন করতে পারায় সেখানেও আমরা অনেক প্রশংসনীয় হয়েছি।আপনারা প্রতিষ্ঠানের সকল নিয়ম মেনে কাজ করার অনুরোধ করছি। কারন ঢাকা থেকে আগত কিছু দুষ্কৃতিকারী এসে নিজেদের অপরাধ বিচিত্রার সাংবাদিক পরিচয় দিয়ে কে বা কাহারা মিথ্যা-বানোয়াট সংবাদ প্রকাশ করে আমাদের ম্যাগাজিনের দুর্নাম করার চেষ্টা করতেছে। এ বিষয়ে অত্র ম্যাগাজিনের সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব এস এম মোরশেদ স্যারের সাথে আলোচনা করবো। আশা করি স্যার দুষ্কৃতিকারীদের অপচেষ্টা রুখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে মনে করছি। এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন,অপরাধ বিচিত্রা ম্যাগাজিনের নিজস্ব প্রতিবেদক- মোস্তাফা কামাল মজুমদার,মোঃ ফয়সাল সিকদার,চৌদ্দগ্রাম প্রতিনিধি- মোঃ খোরশেদ আলম,দেবীদ্বার প্রতিনিধি- মোঃ বিল্লাল হোসেন,ব্রাহ্মণপাড়া প্রতিনিধি-মোঃ মুকবুল হোসেন, জেলা ফটোগ্রাফার-মোঃ মোশাররফ হোসেন (মিজান), মুরাদনগর প্রতিনিধি মোঃ শাখাওয়াত হোসেন তুহিন,বিশেষ প্রতিনিধি- ইয়াসমিন আক্তার, দৈনিক আমাদের কুমিল্লার জেলা প্রতিনিধি মোঃ ফয়সাল করিমসহ আরো অনেকে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 5 =