সাইন বোর্ডে রিজভী যাত্রা বাড়িতে নবী উল্লাহ নবীর হরতান সমর্থনে মিছিল

0
463

মোহাম্মদ মোশাররাফ হোছাইন খানঃ সরকারের পদত্যাগসহ একদফা দাবি আদায়ের লক্ষ্যে বিএনপির ডাকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি শুরু হয়েছে।বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রূহুল কুদ্দুস রিজভী না. গন্জ লিংক রোড থেকে সাইনবোর্ড ও নবী উল্লাহ নবী  যাত্রাবাড়ি এলাকায় পৃথক পৃথক মিছিলে নেতৃত্ব দেন।

সরজমিনে ঘুরে দেখা গেছে, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে সাইনবোর্ড পর্যন্ত বিক্ষোভ মিছিল  করেছে বিএনপির নেতাকর্মীরা।

এদিকে, অবরোধের সমর্থনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবীউল্লাহ নবীর নেতৃত্বে মঙ্গলবার সকালে রাজধানীর যাত্রাবাড়ী-মাতুয়াইল বিশ্বরোড এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।মিছিলটি একপর্যায়ে পুলিশি বাধার মুখে পড়ে ও ছত্রভঙ্গ হয়ে যায়।

নবীউল্লাহ নবী বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে অবরোধ কর্মসূচি পালন করছিলাম।তিনি আরো বলেন, হঠাৎ করে পুলিশ আমাদের উপর লাঠিচার্জ করে এবং শান্তিপূর্ণ মিছিলে টিয়ারশেলও নিক্ষেপ করে। মারমুখী পুলিশের এই  আচরণে আমাদের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন।

উল্লেখ্য, একদফা দাবি আদায়ের লক্ষ্যে ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। এদিকে, বাংলাদেশ জামায়াতে ইসলামী ১২ দলীয় জোট, গণতন্ত্র মঞ্চ, এলডিপি, এবি পার্টি, জাতীয়তাবাদী সমমনা জোট, , কয়েকটি দল-জোট অবরোধ কর্মসূচি ঘোষণা ও সমর্থন করেছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − three =