চট্টগ্রাম ডিসি ফখরুজ্জামান পিএইচডি ডিগ্রী অর্জন

0
294

মীর সালাহউদ্দীন: চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোঃ ফখরুজ্জামান পিএইচডি ডিগ্রী  অর্জন করেছেন।অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটির আর্ন্ডট কর্ডেন ডিপার্টমেন্ট অফ ইকোনমিক্স থেকে এই পিএইচডি ডিগ্রী অর্জন করলেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়,গত বৃহস্পতিবার ৯ই নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্টক পিয়ারসালের পাঠানো এক অভিনন্দন বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

২৪তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ফখরুজ্জামানের থিসিসের বিষয় ছিল “ইন্ডাস্ট্রিয়াল আপগ্রেডিং ইন দ্যা অ্যাপারেল ভ্যালু চেইন:এভিডেন্স ফ্রম বাংলাদেশ”।

এ ব্যাপারে জেলা প্রশাসক ফখরুজ্জামান বলেন,প্রায় ৫ বছর সাধনার পর এই ফলাফল পেয়েছি,বিনিময়ে দীর্ঘ  গবেষণায় বহু বিনিদ্র রজনী পার করেছি। আজকের এই অর্জনের অনুভূতি বলে বোঝানো যাবে না।চাকরির পাশাপাশি গবেষণা চালিয়ে যাওয়া তো একটা চ্যালেঞ্জ ছিলই,পাশাপাশি কোভিড মহামারীর সময়েই আমাকে এই গবেষণার কাজগুলো করতে হয়েছে।

উল্লেখ্য জেলা প্রশাসক ফখরুজ্জামান ইতিমধ্যেই চট্টগ্রামে ভূমিদস্যুদের কাছ থেকে প্রায় হাজার একর খাসজমি উদ্ধার এবং পর্যটনখাতের উন্নয়নসহ চট্টগ্রামকে স্মার্ট জেলার রুপান্তকরণে পুরস্কারপ্রাপ্তিসহ বিভিন্ন উদ্যোগ,শিক্ষা ব্যাবস্থার অগ্রগতি,আইন শৃঙ্খলা রক্ষাসহ চট্টগ্রামের উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন।একজন সৃজনশীল জেলা প্রশাসক হিসেবে তিনি চট্টগ্রাম জেলায় বিভিন্ন উন্নয়নমূলক কাজে প্রশংসনীয়।

চট্টগ্রাম জেলার বিভিন্ন শ্রেণিপেশার নাগরিকবৃন্দ অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 + ten =