বাবা মেয়ের আওয়ামীলীগের ফরম ক্রয়ঃএলাকায় গুন্জন

0
276

বিশেষ প্রতিনিধিঃ কুষ্টিয়ার দুটি আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বাবা ব্যারিস্টার আমির-উল ইসলাম ও মেয়ে ব্যারিস্টার তানিয়া আমীর। দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে  তাঁদের পক্ষে একজন প্রতিনিধি গতকাল রোববার দুপুরে দলের প্রধান কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। মনোনয়ন ফরম বিক্রির খুলনা বিভাগের জন্য গঠিত কমিটির সদস্য ও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মো. হাসান মেহেদী গন মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার দুপুরে একজন আইনজীবী এসে    ব্যারিস্টার আমীর–উল ইসলাম  পক্ষে কুষ্টিয়া-৩ (সদর) ও তাঁর মেয়ে ব্যারিস্টার তানিয়া আমীরের পক্ষে কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

প্রবীণ আইনবিদ ব্যারিস্টার আমীর-উল ইসলাম স্বাধীনতার ঘোষণাপত্রের রচয়িতা এবং সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ছিলেন। তিনি যে আসনে জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন, সে আসনের (কুষ্টিয়া-৩) বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য সেলিম আলতাফ।

এদিকে প্রবীন এ আইনজীবী বাবা ও মেয়ের আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনার খবর প্রচারিত হলে জেলাজুড়ে  শুরু হয়েছে ব্যাপক আলোচনা সমালোচনা । কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাযহারুল আলম গনমাধ্যমকে বলেছেন , জেলায় দলীয় কোনো কর্মকাণ্ডে তাঁদের কোন সম্পৃক্ততা নেই। এমন কি কেন্দ্রেও তাঁদের কোনো সম্পৃক্ততা নেই। হঠাৎ কেন তাঁরা মনোনয়ন ফরম কিনেছেন ,সে জবাব তাঁরাই ভালো দিতে পারবেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, আমীর-উল ইসলাম মুক্তিযুদ্ধের সময় নানা অবদান রেখেছেন। ২০০৭ সাল থেকে গত কয়েক বছর ধরে জেলার রাজনীতির সভা-সমাবেশে, রাজপথে কোথাও তাঁকে দেখা যায়নি। তাঁর মেয়েকেও রাজনৈতিক কোন কর্মকাণ্ডে দেখা যায় নি।

আমীর-উল ইসলাম ও তাঁর মেয়ে তানিয়া আমীরের মনোনয়ন ফরম কেনার বিষয়ে কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ গন মাধ্যমকে বলেন, যে কারও ফরম কেনার পূর্ণ স্বাধীনতা আছে। দলের প্রধান ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় বলে আসছেন, তৃণমূল বা জনগণের সঙ্গে সম্পৃক্ত নেতা-কর্মীদের মূল্যায়ন করা হবে। তাঁর ওপর দলের সব নেতা-কর্মীদের আস্থা আছে।

তবে এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ গন মাধ্যমে কোনো মন্তব্য করেন নি।

এদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান বলেন, আওয়ামী লীগের দেশের সর্ব বৃহত্তর রাজনৈতিক দল। যে কেউ মনোনয়ন চাইতে পারেন। দলের সভানেত্রী সব খোঁজ-খবর রাখেন। তাঁর কাছে সব  এলাকার সব রকম তথ্য আছে। তিনি যে সিদ্ধান্ত নিবেন তা হবে দক্ষতাপূর্ন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 − six =