বহিষ্কার নিয়ে কী বলছেন খালেদা জিয়ার উপদেষ্টা একরামুজ্জামান

0
290

দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা সৈয়দ এ কে একরামুজ্জামানকে বহিষ্কার করেছে বিএনপি। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন তিনি।

বহিষ্কারের ব্যাপারে জানতে চাইলে একরামুজ্জামান অপরাধ বিচিত্রাকে বলেন, ‘এটা একটা স্বাভাবিক নিয়মেই হয়েছে, দলের সিদ্ধান্তের বাইরে যদি কেউ নির্বাচন করে তাহলে ওনারা এভাবেই বহিষ্কার করে। সবাইকেই করে, আগেও করেছে। এটা অস্বাভাবিক কিছু না। আমার এটার ব্যাপারে কোনো মন্তব্য নেই। তবে আমার নিজের সিদ্ধান্তেই আমি নির্বাচনে যোগ দিয়েছি। হয়তো দলের সিদ্ধান্ত অন্যরকম ছিল। অনেক সময় তো মানুষ একাও চলে। কোনো কারণে আমি মনে করেছি, নির্বাচন বর্জন করাটা আমার জন্য কিংবা আমার এলাকার জন্য আত্মঘাতী সিদ্ধান্ত হবে, এজন্য আমি নির্বাচনে অংশগ্রহণ করছি। আমার দল বিএনপি এটা এড়িয়ে গেলেও পারত। বিএনপি আমাকে বহিষ্কার করেছে, আমি বিএনপি থেকে বের হয়ে আসিনি।’নির্বাচনে অংশগ্রহণের জন্য কোনো ধরনের চাপ ছিল কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি এটাকে চাপ বলব না, তবে আমাকে বিভিন্ন সরকারি মাধ্যম থেকে সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে আশ্বাস দেওয়া হয়েছে। বলা হয়েছে, আপনারা যারা এলাকায় জনপ্রিয় ব্যক্তি আছেন আপনারা নির্বাচনে আসেন, আসলে পরে এটা প্রমাণ হবে। দেখি কী প্রমাণ হয়।’মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ এ কে একরামুজ্জামানকে বহিষ্কারের কথা জানানো হয়।

২০০৮ এবং ২০১৮ সালের নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির একক প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন একরামুজ্জামান। তবে এর আগেও স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন তিনি। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘কুলা’ মার্কা নিয়ে নির্বাচন করেছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে এবার ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন। তার শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে একরামুজ্জামানকেই ভাবছেন রাজনীতি সংশ্লিষ্টরা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × 1 =