দৈনিক বর্তমানের নিয়োগ প্রতারনা তুঙ্গে ক্ষোভে ফুঁসছে ভুক্তভোগী সাংবাদিকরা

0
134

বিশেষ প্রতিনিধি: দেশের শীর্ষ ২০ থাকা দৈনিক গুলো র অন্যতম গণমাধ্যম প্রতিষ্টান দৈনিক বর্তমান পত্রিকায় নিয়োগের কথা বলে দেশের বিভিন্ন প্রান্তে থাকা দায়িত্বশীল গণমাধ্যম কর্মীদের সাথে প্রতারনা ও অর্থ আত্মসাৎ এর সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্টার পর হতে প্রতিষ্টান টি একের পর একের ঘটনার জন্ম দিয়েই যাচ্ছে। দৈনিক বর্তমানের নামে জনসম্মুখে এফবি আইডি,পেইজ,ই- মেইলসহ সকল কিছু ব্যবহার করা হচ্ছে এ প্রতারনা কান্ডে।তাদের ব্যবহৃত ইমেইলে সিভি রিসিভ করা এবং বিকাশ গ্রহন সবই হচ্ছে প্রকাশ্যে।মাসের পর মাস নিয়োগের বাহানায় ঝুলিয়ে রেখেছে অসংখ্য পেশাদার গণমাধ্যম কর্মী কে।

হবিগঞ্জ জেলার শাহরিয়ার শাওন নামের এক ভুক্তভোগী জানান,তার কাছ থেকে পত্রিকার নির্বাহী সম্পাদক নজমুল  সরকার পরিচয়ে কার্ড ইস্যু ও অফিস খরচ বাবদ ৩ হাজার টাকা দেওয়ার কথা বলে।সে কথা অনুযায়ী ৩ হাজার টাকা বিকাশও করেন,পরবর্তী সময় হতে  ব্যবহৃত বিকাশ করা মোবাইল ফোনটি বন্ধ বন্ধ পাওয়া যাচ্ছে।

সজিব মোল্লা আকাশ নামে এক সংবাদ কর্মী জানান, দৈনিক বর্তমান পএিকার পেজ থেকে ম্যাসেজে কথা হয় সম্পাদক পরিচয়ধারী ব্যক্তির সাথে, পরবর্তীতে আমার নাম্বার চায় এবং বলে আপনার সাথে অফিস থেকে যোগাযোগ করা হবে।,২/৩ দিন পর কল করে জানান, আপনাকে ফরিদপুর জেলা প্রতিনিধি হিসেবে মনোনীত করা হয়েছে।অফিস খরচ বাবদ ২ হাজার টাকা লাগবে, আমি ১৫০০ টাকা দেই।পরদিন থেকে তার ফোন নাম্বার বন্ধ পাওয়া যায়। whatsapp নাম্বারে যোগাযোগ হত সেটিও বন্ধ করে দেন।

দৈনিক আজকের বসুন্ধরা কক্সবাজার জেলা প্রতিনিধি মোঃ মফিজুল ইসলাম জানান, দৈনিক বর্তমান পত্রিকায় জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব দেওয়ার কথা বলে ২০০০ টাকা হাতিয়ে নিয়ে যোগাযোগ বন্ধ করে দেন।

দৈনিক বর্তমান সম্পাদক, আলহাজ্ব মোঃ মিজানুর রহমান জানান, ৫ বছর যাবত পএিকা চালান না অন্য একজনকে দায়িত্ব দিয়েছেন,তিনি দায়িত্ব নেওয়ার পড় থেকে এমন বিষয় মাঝে মাঝে শোনেন।

এ বিষয়ে জানতে দৈনিক বর্তমান পত্রিকার নির্বাহী সম্পাদক, নজমুল সরকারের নিকট জানতে চাইলে, তিনি সাংবাদিকদের সাথে কোনও কথা না বলে উত্তেজিত হয়ে আস্ফালন করতে থাকেন।এক পর্যায়ে এগুলো তাদের পেইজ বা মেইল নয় বলে অস্বীকার করেন এবং প্রতারিতদের জিডি করার পরামর্শ দেন।তাদের প্রতিষ্ঠান তারা কেন ব্যবস্হা গ্রহন করতে পারছেন না! তার কোন সদুত্তর তিনি দিতে পারেন নি।

ভুক্তভোগী গণমাধ্যম কর্মীরা ক্ষোভের সাথে বলেন,গণমাধ্যম কর্মী হয়ে আমাদের সাথে প্রতারনা, এটা কিছুতেই মেনে নেওয়ার মত বিষয় নয়।দায়িত্বশীলদের প্রতি এদের মুখোশ উন্মোচনের আহবান রাখছি।পর্যায়ক্রমে প্রতারিতদের একত্রিত করে আইনগত ব্যবস্হা গ্রহন করবেন বলে জানান ভুক্তভোগী সাংবাদিক রা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four − 3 =