লালমাইয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে বিজ্ঞান মেলা আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত 

0
69

মোস্তফা কামাল মজুমদার: বিজ্ঞান ও প্রযুক্তি,উদ্ভাবনেই সমৃদ্ধি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে লালমাই উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযিক্তি সপ্তাহ -২০২৪ উপলক্ষে জাতীয় বিজ্ঞান মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

৩০শে জানুয়ারী মঙ্গলবার বেলা ১১টা বাগমারা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার বিভিন্ন কলেজ ও স্কুলের স্টলে প্রদর্শিত বিভিন্ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মৌমিতা দাশ।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ -২০২৪ উপলক্ষে উপজেলার ৩টি কলেজ ও স্কুল পর্যায়ে ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড এবং ৮ম বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় ছাত্র -ছাত্রী বৃন্দ অংশ গ্রহণ করেন।

প্রতিযোগিতায় কলেজ পর্যায় ও স্কুল পর্যায়ে ২ টি বিভাগে 

১ম,২য়,৩য় স্থান অর্জন কারী মোট ১২ জন ও বিজ্ঞান মেলায় অংশ গ্রহণকৃত বিভিন্ন স্টলগুলো থেকে কলেজ পর্যায় ৩ টি ও স্কুল পর্যায়ে ৩টি স্টলকে পুরষ্কৃত করা হয়। বিজ্ঞান মেলায় কলেজ ও স্কুল পর্যায়ে স্টল গুলো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মৌমিতা দাশ।

বাগমারা উচ্চ বিদ্যালয়ের হলরুমে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ -২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ তৈয়ব হোসেন,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: জাফর আল সাদেক,উপজলা সহকারী শিক্ষা অফিসার মো: সাইফুল ইসলাম, উপজেলা আইসিটি অফিসার আবদুল্লাহ আল মামুন,লালমাই প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো: জয়নাল আবেদীন জয়, ছোট শরীফপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ফারুকুল ইসলাম ভূঁইয়া বাগমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মনির আহমদ, বাগমারা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ফারুক আহমেদ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন কলেজ ও স্কুলের শিক্ষক মন্ডলী, ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক, ছাত্র ছাত্রী বৃন্দ। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলায় কলেজ পর্যায় প্রথম স্থান অর্জন করেন অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজ,স্কুল পর্যায়ে প্রথম স্থান অর্জন করেন বাগমারা উচ্চ বিদ্যালয়।

৪৫ তম বিজ্ঞান মেলা,৮ম বিজ্ঞান কুইজ ও ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড এ হরিশ্চর ইউনিয়ন হাইস্কুল এন্ড কলেজ বিজ্ঞান কুইজ(কলেজ) ১ম নিলয় দেবনাথ (একাদশ), ২য় মিথিলা জুবরিন(দ্বাদশ),বিজ্ঞান কুইজ(স্কুল) ১ম মন্জুরুল ইসলাম(১০ম),২য় অর্পিতা সাহা(১০ম),৩য় ইয়াছিন(১০ম)

বিজ্ঞান অলিম্পিয়াড (কলেজ) ২য় নিলয় দেবনাথ, বিজ্ঞান অলিম্পিয়াড( স্কুল) ২য় অর্পিতা সাহা(১০ম) প্রজেক্ট(কলেজ) ৩য় স্থান অর্জন করেন।

ছোট শরীফপুর ডিগ্রি কলেজ বিজ্ঞান মেলায় ২য় স্থান অর্জন করেন এবং বিজ্ঞান অলিম্পিয়াডে কলেজ শাখায় ১ম ও ২য় স্থান অর্জন ও কুইজ প্রতিযোগিতায় কলেজ শাখায় ২য় স্থান অর্জন করেন।স্কুল পর্যায়ে বাগমারা উচ্চ বিদ্যালয়ের ছাত্র দীপ্ত সিংহ বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় ৩য় স্থান করেন। বাগমারা বালিকা উচ্চ বিদ্যালয় বিজ্ঞান মেলায় ৩য় স্থান সহ অলিম্পিয়াড কুইজ প্রতিযোগিতায় দশম শ্রেণির ছাত্রী নুহা আক্তার ১ম স্থান অর্জন করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

11 + four =