ভূমিহীনদের পুনর্বাসনের দাবিতে রংপুরে মিছিল ও ডিসি অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালিত

0
83

গতকাল ১৪ ফেব্রুয়ারি ২০২৪,বুধবার সকাল ১১টায় খাস জমি উদ্ধার করে ভূমিহীনদের পুনর্বাসন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ এবং সর্বজনীন রেশন চালুর দাবিতে রংপুর মহানগরীতে ভূমিহীন ও গৃহহীন সংগঠন, রংপুর এর উদ্যোগে মিছিল ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালিত হয়।

উক্ত অবস্থান কর্মসূচিতে সংগঠনের সদস্য হবিবর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান সংগঠক আনোয়ার হোসেন বাবলু, সংগঠক আহসানুল আরেফিন তিতু প্রমূখ। নেতৃবৃন্দ বলেন,সিটি কর্পোরেশন ও পার্শ্ববর্তী অঞ্চলের ভূমিহীন ও গৃহহীন জনগণ দীর্ঘদিন যাবৎ তাদের পুনর্বাসনসহ তিন দফা দাবিতে আন্দোলন করে আসছে।

বাংলাদেশ সরকারেরর মাননীয় প্রধানমন্ত্রী দেশকে ভূমিহীন শূন্য অবস্থায় নিয়ে আসার জন্য যে প্রতিশ্রুতি দিয়েছেন তা বাস্তবায়নের আকাঙ্খায় অত্র অঞ্চলের ভূমিহীন জনগণ অধীর আগ্রহে অপেক্ষা করছে।প্রায় ছয় হাজার ভূমিহীন পরিবার পুনর্বাসনের জন্য আবেদন করলে সর্বশেষ গত ০১/১০/২০২৩ ইং তারিখে জেলা প্রশাসক বলেন পুনর্বাসনের কার্যক্রম জাতীয় নির্বাচনের পর শুরু হবে।ইতোমধ্যে জাতীয় নির্বাচন শেষ হয়েছে।

উল্লেখিত পরিবারগুলোর আবাসনের করুণ অবস্থার বিষয়টি বিভিন্ন সময় আমরা স্মারকলিপিতে মাধ্যমে জেলা প্রশাসককে জানয়েছি।তার সাথে নতুন মাত্রা যুক্ত হয়েছে নির্বিচারে উচ্ছেদ।ফলে ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো একদিকে হতাশা ও অন্যদিকে উচ্ছেদের আতঙ্কে দিন কাটাচ্ছে।তাই অবিলম্বে ভূমিহীনদের পুনর্বাসনসহ তিন দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানাই।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × two =