দুধপাতিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে খেলাধুলা না থাকায় ক্ষুব্ধ অভিভাবকগণ

0
52

মীর জুবায়ের আলম: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের দুধপাতিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা একুশে ফেব্রুয়ারি উপলক্ষে কোন খেলাধুলাও প্রতিযোগিতা না পাওয়ায় ছাত্রছাত্রীদের অভিভাবকদের মধ্যে ক্ষুব দেখা দিয়েছে।

বিষয়টি গাজীপুর ইউপির ৯ নং ওয়ার্ডের সদস্য সেলিম আহমেদ সুনাই মিয়ার নিকট জানানো হলে তিনি তৎক্ষণিকভাবে ছাত্র  -ছাত্রীদের কে খেলাধুলার সামগ্রী ও পুরস্কারের ব্যবস্থা গ্রহণ করেন। গত ২৫ শে ফেব্রুয়ারি সকাল ১০ ঘটিকায় বিদ্যালয়ে উপস্থিত হয়ে ছাত্র-ছাত্রীদের অভিভাবক বীর মুক্তিযোদ্ধা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে একটি খেলাধুলা ও পুরস্কার বিতরণের ব্যবস্থা গ্রহণ করেন। বেলা ১২ ঘটিকার সময় একুশে ফেব্রুয়ারি ঘটনাবলীর বিষয়টি আলোচনা সাপেক্ষে ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

এতে এলাকাবাসীর মধ্যে স্কুল কর্তৃপক্ষের উপরে যে ক্ষুব ছিল তা নিরসন হয়। এলাকার স্থানীয় নেতৃবৃন্দরা বলেন বিদ্যালয়ে কখন যে ১৬ ই ডিসেম্বর২১ শে ফেব্রুয়ারি ২৬ শে মার্চ আসে সে গুলির ব্যাপারে বিদ্যালয়ে প্রধান শিক্ষক সহ কর্তৃপক্ষের মোটেও অবগত নয়। এবং বিভিন্ন দিবসের ঘটনাবলী শিক্ষার্থীর সহ স্কুলের আশেপাশে মানুষদের মাঝে বিষয়টি আলোচনা করেন। জানতে ছাইলে অত্র  বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক   জানান ও দিবস গুলিতে আয়োজনের সরকারের কোন বরাদ্দ নেই।

যার ফলে আমরা বড় পরিসরে এই আয়োজন করতে আমাদের পক্ষে সম্ভব হচ্ছে না। তবে কোন কোন সময় ছোটখাটো পরিসরে আমরা আয়োজন করে থাকি। যার ফলে আমরা ছাত্র-ছাত্রীদের অভিভাবকসহ তাদেরকে আমন্ত্রণ করতে পারি না। এই বরাদ্দর বিষয়টি শুনে মেম্বার সেলিম আহমেদ সোনাই মিয়া বলেন।

প্রতিটি দিবসে পূর্বে আমাকে অবগত করবেন আমার সার্বিক সহযোগিতায় আমি এলাকাবাসীর মধ্যে এবং ছাত্র-ছাত্রীদের মাঝে বিভিন্ন আয়োজন করে অনুষ্ঠান করব।এতে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এলাকার  বিশিষ্ট মুরুব্বী আব্দুল করিম ও রফিক মিয়া, আবুল কালাম সহ অনেকেই উপস্থিত ছিলেন

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eleven − nine =