রংপুরে আর,পি,জি,এইচ নার্সিং ইনস্টিটিউটে ফুড ফেয়ার অনুষ্ঠিত

0
45

শরিফা বেগম শিউলী স্টাফ রিপোর্টার রংপুরে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আর,পি,জি,এইচ নার্সিং ইনস্টিটিউটে ফুড ফেয়ার অনুষ্ঠিত হয়েছে। আর,পি,জি,এইচ নার্সিং ইনস্টিটিউট রংপুর ২০২১-২০২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীর আয়োজনে বার্ষিক ফুড ফেয়ার অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে।

ফাস্টফুড ও ঘরোয়া খাবারের সমারোহে আয়োজিত ফুড ফেয়ার ঘিরে উৎসবমুখর হয়ে উঠেছিল আর,পি,জি,এইচ নার্সিং ইনস্টিটিউট মিলনায়তন। রোববার (২৫ ফেব্রুয়ারী) সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত নার্সিং ইনস্টিটিউট মিলনায়তনে এ ফুড ফেয়ার অনুষ্ঠিত হয়।

আর,পি,জি,এইচ নার্সিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল রিপন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আর,পি,জি,এইচ নার্সিং ইনস্টিটিউটের চেয়ারম্যান ডাঃ মোঃ আসিকুল ইসলাম। তিনি সকাল ১১টার দিকে ফিতা কেটে ফুড ফেয়ার উদ্বোধন ঘোষণা করেন।

এরপর মেলায় অংশ নেওয়া বিভিন্ন স্টল ঘুরে দেখেন ও শিক্ষার্থীদের উৎসাহ দেন। ফুড ফেয়ার অনুষ্ঠানে ৫টি গ্রুপে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা প্রায় ২ শতাধিক বাহারী খাবার উপস্থাপন করেন। ফাস্ট ফুড গ্রুপে ৩৫ রকমের খাবার, প্রোটিন গ্রুপে ৩০ রকমের খাবার, ভিটামিন ও ফ্যাট (ডায়নামিক) গ্রুপে ৫০ রকমের খাবার, কার্বোহাইড্রেট গ্রুপে ৩০ রকমের খাবার ও ট্রেডিশনাল ভর্তা গ্রুপে ৫৫ রকমের ভর্তা উপস্থাপন করা হয়।

বিভিন্ন দেশি-বিদেশি খাবার ছাড়াও ছিলো বিভিন্ন ধরনের শীতকালিন পিঠা, ফুচকা, চটপটি ও বাহারি রকমের ভর্তা থেকে শুরু করে ফাস্টফুডের বিভিন্ন আইটেম। পিঠার রাজ্যে ছিলো পুলি পিঠা, ফুল পিঠা, নকশি পিঠা, পাটিসাপটাসহ অতিথিদের মন কারতে সঙ্গে ছিলো বাংলার ঐতিহ্যবাহী নারকেলের নাড়ু ও বাহারী রকমের ভর্তা। এ বিষয়ে আর,পি,জি,এইচ নার্সিং ইনস্টিটিউটের চেয়ারম্যান ডাঃ মোঃ আসিকুল ইসলাম ফুড ফেয়ার পরিদর্শন করে বলেন, বিপুল উৎসাহ ও উদ্দীপনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে এসে আমি সত্যি আনন্দিত।

২০২১ ও ২০২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের এই উদ্যোগকে স্বাগত জানাই। শিক্ষার্থীদের তৈরি করা প্রতিটি খাবার স্বাস্থ্যসম্মত। চিকিৎসা সেবার পাশাপাশি নার্সিং শিক্ষার্থীদের এসব শিক্ষামূলক কাজে উদ্বুদ্ধ করতে হবে৷ তাহলেই নার্সিং শিক্ষার্থীদের মনন ও জ্ঞান বিকশিত হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন,আর,পি,জি,এইচ নার্সিং ইনস্টিটিউটের নার্সিং ইনস্টিটিউটর নাসরিন আক্তার, মোমতা হেনা ও অন্যান্য নার্সিং ইনস্ট্রাক্টরগণ প্রমূখ। অনুষ্ঠানে আর,পি,জি,এইচ নার্সিং ইনস্টিটিউটের নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা আমন্ত্রিত অতিথিদের মধ্যে বিভিন্ন ধরনের শিক্ষার্থীদের তৈরি করা খাবার প্রদর্শন করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen − 11 =