সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার কথা বলা বড়ই মহাপাপ ও গুরুতর অন্যায়” সামাজিক যোগাযোগ মাধ্যমে বদলি হওয়া সন্দ্বীপের ইউএনও 

0
52

মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি,সন্দ্বীপ: চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খোরশেদ আলম চৌধুরী বদলি হয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের  ২৭ ফেব্রায়ারির প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা কে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগপূর্বক শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়  কক্সবাজারে বদলি করা হয়েছে। তাঁর পরিবর্তে ৭মার্চ রিগ্যান চাকমা(১৮১৭৯) কে সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রজ্ঞাপন করা হয়েছে। 

এ বদলিতে হঠাৎ করে ৮ মার্চ রাতে তিনি তাঁর ভেরিফাইড ফেইসবুক আইডিতে পোস্ট করেন,

সমাজ ব্যবস্থা যখন অনিয়মকে নিয়ম/ সিস্টেম হিসেবে মেনে নেয়, তখন নিয়ম, সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার কথা বলা বড়ই মহাপাপ ও গুরুতর অন্যায়! পোস্টটি ছড়িয়ে পড়লে সচেতন সমাজে প্রতিক্রিয়া সৃষ্টি হয়। অনেকে তাঁর পোস্টের বিষয়ে জানতে আগ্রহ প্রকাশ করেন।  উত্তর সন্দ্বীপ কলেজ এর সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান কমেন্টে লিখেন,তবুও বলতে হবে।কারণ অন্যায় যে করে আর অন্যায় যে সহে তবে ———। আপনি আপনার সীমানা সম্পর্কে অনেক বেশি অবগত আছেন। স্যার, মনে রাখবেন আপনি প্রজাতন্ত্রের একজন রক্ষক।

“সকল তর্ক হেলায় তুচ্ছ করে,পুচ্ছটি তোর উচ্চে তুলে নাচা-আয় দুরন্ত আয়রে আমার সাঁচা”। আপনার জন্য শুভকামনা রইল স্যার। 

প্রসঙ্গত, বদলি হওয়া সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খোরশেদ আলম চৌধুরী গত বছরের ১২ ডিসেম্বর সন্দ্বীপে যোগদান করেন।

সন্দ্বীপের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ গত ১৪ ফেব্রুয়ারী তাঁর মাসিক সভা বয়কটের ঘোষণা দেয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × 2 =