বরগুনা প্রেসক্লাব দখলের অপচেষ্টা ও হামলা মামলায় ৭জন কারাগারে

0
67

বরগুনা প্রেসক্লাব দখলের অপচেষ্টা ও ন্যাক্কারজনক হামলা ঘটনায় দ্রুত বিচার আদালতে দায়েরকৃত মামলায় ৭ আসামির জামিন না-মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হারুন অর রশিদ।
বৃহস্পতিবার দুপুরে জনাকীর্ণ আদালতে এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, বরগুনা প্রেসক্লাবের অধিকাংশ সদস্য বার্ষিক শিক্ষা সফরে ভারতে অবস্থানরত অবস্থায় গত ১৯ ফেব্রুয়ারি স্থানীয় এক ইউপি সদস্য মাসুদ তালুকদার ও কথিত সাংবাদিক মুশফিক আরিফের নেতৃত্বে বরগুনা প্রেসক্লাবে হামলা চালিয়ে দখলের চেষ্টা চালায় একটি স্বার্থান্বেষী মহল। এ ঘটনায় আহত হন বরগুনা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও এনটিভির স্টাফ রিপোর্টার সোহেল হাফিজ, যমুনা টেলিভিশনের রিপোর্টার ফেরদৌস খান ইমন এবং সময় টেলিভিশনের রিপোর্টার সাইফুল ইসলাম মিরাজসহ ৭ জন সংবাদকর্মী। পরে এ ঘটনায় গত বৃহস্পতিবার ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০ জনকে অভিযুক্ত করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করে বরগুনা প্রেসক্লাব।

ধার্য তারিখে আদালতে আসামিরা হাজির হলে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হারুন অর রশিদ জেলহাজতে প্রেরণের আদেশ দেন। জামিন না-মঞ্জুরকৃত আসামিরা হলেন বরগুনা জেলা শহরের কাজী নজরুল ইসলাম সড়কের মৃত: নজরুল শরীফের পুত্র মুশফিকুল ইসলাম (মুশফিক আরিফ), পাথরঘাটা উপজেলার বাঁশতলা নাসনা পাড়া গ্রামের হামিদ মোল্লার পুত্র এম হারুন অর রশিদ রিংকু, বরগুনা সদরের খাজুরতলা গ্রামের মৃত আবুল হোসেন হাওলাদারের পুত্র সগীর হোসেন, বরগুনা সদরের পাজরাভাঙ্গা গ্রামের পিন্চু শরীফের পুত্র শাজনুস শরীফ, বরগুনা পৌরসভার আব্দুল কাদের সড়কের মৃত আলাউদ্দিনের পুত্র আল-আমিন, পাথরঘাটা উপজেলার দক্ষিণ রূপদোনের গ্রামের মৃত ইব্রাহিম খলিলের পুত্র জাফরুল হাসান রুহান (রুদ্র রুহান) ও বরগুনা পৌরসভার থানা পাড়ার মোশাররফ খানের পুত্র রাকিবুল হাসান রাজন খান।

বাদী পক্ষের মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের ও আসামি পক্ষে অ্যাডভোকেট ছিলেন একেএম এডভোকেট এ কে এম শফিকুল ইসলাম নেছার।

এ ব্যাপারে বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার বলেন, বরগুনা প্রেসক্লাবে হামলার ঘটনার ১৩ দিন পর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান প্রেসক্লাব কর্তৃক দায়েরকৃত মামলার ১ নম্বর আসামি কথিত সাংবাদিক মাসুদ তালুকদার। এই স্বাভাবিক মৃত্যুকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক ভাবে হত্যা মামলা দায়ের করে স্বার্থন্বেষী ওই মহলটি। এছাড়াও বরগুনা প্রেসক্লাবের প্যাড ও লোগো ব্যবহার করে আসামিরাসহ বাইরের কিছু তথাকথিত সাংবাদিকদের নিয়ে বরগুনা প্রেসক্লাবের নামে একটি ভুয়া কমিটির ঘোষণা করে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

fifteen − three =