বর্তমানে সুশিক্ষা ও দক্ষ মানবসম্পদ তৈরির পরিবর্তে স্কুলগুলি এখন ব্যবসায় পরিণত হয়েছে – রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ

1
1025

কিশোরগঞ্জ থেকে ফজলুল হক কাঞ্চন: রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, বর্তমানে সুশিক্ষা ও দক্ষ মানবসম্পদ তৈরির পরিবর্তে স্কুলগুলি এখন ব্যবসায় পরিণত হয়েছে। আমাদের এ বলয় থেকে বেরিয়ে আসতে হবে। জ্ঞান অর্জনের মাধ্যমে নৈতিক মুল্যবোধ, দেশপ্রেম ও সমাজের প্রতি দায়বদ্ধ থেকে দেশের কল্যাণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি গতকাল রবিবার বিকেলে কিশোরগঞ্জে ঐতিহ্যবাহী আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনর ড. মোঃ আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান, রাষ্ট্রপতি পুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক এম.পি, মোঃ আফজল হোসেন এম.পি, এ্যাডভোকেট মোঃ সোহরাব উদ্দিন এম.পি, দিলারা বেগম আছমা এম.পি, ডাঃ আ.ন.ম নৌশাদ খান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা।

রাষ্ট্রপতি বলেন, মহান মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধে এই বিদ্যালয়ের প্রাক্তন কৃতি ছাত্র সৈয়দ নজরুল ইসলাম যিনি ৭১- এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্তমানে স্বাধীন বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি হিসেবে আমাদের মহান মুক্তিযুদ্ধ পরিচালনার গুরুদায়িত্ব সততা, নিষ্ঠা ও সফলতার সাথে পালন করেছেন। তিনি বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মতিউর রহমান এঁর সুযোগ্য পুত্র মুক্তিযুদ্ধে শহীদ আতিকুর রহমান আতিক, এ.বি.এম শফিউদ্দিন, তাহের উদ্দিন ভূঁইয়াসহ মুক্তিযুদ্ধে আত্মদানকারী অনেকের নাম স্মরণ করে বলেন তাদের আত্মত্যাগ জাতি কোনদিনই ভুলবে না।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আরও বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় নতুন প্রজন্মকে জ্ঞান বিজ্ঞানে দক্ষ করে বিশ্বমানে উন্নীত করতে হবে। তিনি এ জনপদের সন্তান হিসেবে কিশোরগঞ্জের যোগাযোগ ব্যবস্থা, অবকাঠামোর উন্নয়ন তথা একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন।

শতবর্ষ পূর্তি উৎসব অনুষ্ঠানে বিদ্যালয়ের নবীন প্রবীন শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

ten − 2 =