‘‘ভোলা প্রশাসক কর্তৃক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান’’ সরকারি খাল দখল করে ৩য় তলা ভবন নির্মাণ।

0
1031

আল-আমিন এম তাওহীদ ভোলা
ভোলা সদর উপজেলার আনাছে কানাছের সরকারি খাল ও জমি গুলোতে জমে উঠেছে অবৈধ স্থাপনা নির্মাণ। চলছে দ্রুত গতিতে অবৈধ নির্মান স্থাপনার কাজ। ভোলা সদর উপজেলা দক্ষিণ দিঘলদি ৩নং ওয়ার্ড বটতলা বাজার সংলগ্ন বড় সরকারি খালটি দখল করে চলছে তিন তলা ভবন নির্মানের কাজ।
সরে জমিনে দেখা যায়, দক্ষিণ দীঘলদি ইউনিয়নের ৩ ও ৪ নং ওয়ার্ডের কৃষক ও জণ সাধারণের একমাত্র প্রাণ বট তলা সরকারি খাল। বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে বটতলা বাজার সংলগ্ন খালটি দখল করে ওই এলাকার বাসিন্দা মৃত আঃ রশিদ খানের ছেলে মোঃ সৈয়দ খান ৩য় তলা ভবন নির্মানের কাজ চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে ১তলা ভবনের কাজ প্রায় শেষ প্রান্তে।
এলাকাবাসি সূত্রে জনায়, সরকারি খাল দখল করে এভাবে যদি বিশাল ভবন নির্মাণ করে তাহলে কিছু দিনের মধ্যে এই খালটি বন্ধ হয়ে যাবে। খালটি থেকে পানি আশা যাওয়া বন্ধ গেলে আমাদের জনগণের ভোগান্তির শেষ থাকবে না। আমরা প্রশাসনের কাছে আবেদন জানাই যত দ্রুত সম্ভব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খালকে দখল মুক্ত করুন।
এবিষয়ে মোঃ সৈয়দের সঙ্গে আলাপ করলে তিনি বলেন, আমাদের পৈত্তিক সম্পত্তির উপর ভবন নির্মান করছি। কারো জায়গার উপরে নির্মাণ করিনি।
এদিকে ভোলা পৌরশহরের বৃহতম খালটি দখল মুক্ত করতে জেলা প্রশাসনের চলছে ব্যাপক অভিযান। ইতিমধ্যে ভোলা জেলা প্রশাসকের নেতৃত্বে প্রায় ৫০টির মতো অবৈধ স্থাপনা অভিযান চালিয়ে উচ্ছেদ করেছেন। জেলা প্রশাসকের এ অভিযান অব্যহতি থাকবে বলেও জানা যায়।
এবিষয়ে ভোলা জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিনের সঙ্গে আলাপ করলে তিনি বলেন, ইতিমধ্যে ভোলা পৌরসভার খালের উপর নির্মাণ করা অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ চলছে। আমরা অভিযোগ পেলে সাথে সাথে ব্যবস্থা নিবো। সরকারি জমি বা খাল দখল করে কেউ অবৈধ স্থাপনা নির্মাণ করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
ছবির ক্যাপশন, ভোলায় সরকারি খাল দখল করে অবৈধ ভবন নির্মাণ।
আল-আমিন এম তাওহীদ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

thirteen − 3 =