ডিআরইউতে সাপ্তাহিক পত্রিকা পরিষদের সেমিনারে তথ্যমন্ত্রী ইনু সন্ত্রাসী জঙ্গি-দুর্নীতির সঠিক সংবাদ প্রকাশ করুন কোন দলের লেজুড়ভিত্তি না করে জঙ্গি-সঙ্গি বর্জন করুন

0
1149

সাংবাদিক ও সংবাদ মাধ্যম স্বাধীন। আপনারা কোন দলের লেজুড়ভিত্তি না করে সন্ত্রাসী-জঙ্গি-সঙ্গি বর্জন করুন। জঙ্গি সন্ত্রাসী দুর্নীতিবাজদের বিরুদ্ধে সঠিক সংবাদ প্রকাশ করুন। বস্তুনিষ্ঠ সত্য ঘটনা নির্ভয়ে মিডিয়াতে তুলে তরুন, সরকার সব সময় আপনাদের পাশে আছে এবং থাকবে। দেশের স্বার্থে কাজ করুন, আপনাদের যৌক্তিক দাবী-দাওয়া ও সমস্যা সমাধানে সরকার আন্তরিক। ১৫ নভেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাপ্তাহিক পত্রিকা পরিষদ (এসপিপি) কর্তৃক আয়োজিত “ জঙ্গি প্রতিরোধে মিডিয়ার ভূমিকা” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এসব কথা বলেন। তিনি আরো বলেন, সাংবাদিকদের দক্ষতাবৃদ্ধির জন্য প্রশিক্ষন, অসচ্ছল সাংবাদিকদের সহায়তা অনুদান ও মিডিয়া নিবন্ধনের উদ্যোগ নিচ্ছে সরকার। সেমিনারে তথ্য মন্ত্রী ইনু সাপ্তাহিক পত্রিকা পরিষদের যৌক্তিক দাবী সমূহ বিবেচনার আশ্বাস দেন।
বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ বলেন, সাংবাদিকগন দেশের স্বার্থে জীবনের ঝুকি নিয়ে সংবাদ সংগ্রহ ও প্রকাশ করেন। তাদের বিভিন্ন সমস্যা রয়েছে, সমস্যা সমাধানে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবী জানান। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও জাতীয় প্রেস ক্লাবে সাপ্তাহিক পত্রিকার সাংবাদিকদের অর্ন্তভূক্ত করণ যৌক্তিক বলে মনে করেন।
সাপ্তাহিক পত্রিকা পরিষদের সাধারন সম্পাদক এস এম মোরশেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ পাঠ ও সেমিনার সঞ্চালন করেন সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক এম এ মোতালিব হোসেন।
সেমিনারে বক্তব্য রাখেন, বাসস’র বিশেষ প্রতিনিধি মাহফুজুর রহমান, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দিন মোল্লা, গাজীপুর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও বাসস’র সিঃ রিপোর্টার আতাউর রহমান, লক্ষীপুর সাংবাদিক ফোরামের আবুল কালাম আজাদ, ক্রাইম রিপোর্টার্স সোসাইটির জসিম উদ্দিন, সাপ্তাহিক মোকাবেলার সম্পাদক খন্দকার গিয়াস উদ্দিন, মাহবুব আলম আব্বাসী, আরজেএফ’র সভাপতি জহিরুল ইসলাম, ঢাকা পূর্বাঞ্চল সাংবাদিক ফোরাম এর সভাপতি নজির আহম্মাদ, ডিইউজের জাকির হোসেন, ফিরোজ আলম, মোশারেফ হোসেন প্রমূখ।

বার্তা প্রেরক
এম এ মোতালিব হোসেন
মোবাঃ ০১৯১৩-৯৫৬০১২

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × 3 =