সাপ্তাহিক পত্রিকা পরিষদ’র মানব বন্ধন ইকবাল সোবহান চৌধুরীর ষড়যন্ত্রমুলক মামলা প্রত্যাহার ও নিজাম হাজারীকে গ্রেফতার দাবি

0
1432

স্টাফ রিপোর্টার ঃ
জাতীয় সংসদের ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীকে অবিলম্বে গ্রেফতার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ও ডেইলী অবজারভার পত্রিকার সম্পাদক ও এরশাদ বিরোধী আন্দেলনের অন্যতম নেতা ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমুলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে দেশের সাংবাদিক সমাজ।
জাতীয় প্রেসক্লাবের সামনে সোমবার ২৭ ফেব্রুয়ারী ২০১৭ সকাল থেকে দুপুর পর্যন্ত সাপ্তাহিক পত্রিকা পরিষদ  আয়োজিত  মানব বন্ধন কর্মসূচিতে সাংবাদিক নেতারা বলেন, দেশের একজন বরেণ্য সাংবাদিক নেতাকে ষড়যন্ত্রমুলক মামলায় হয়রানী করা হলে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।
সাপ্তাহিক পত্রিকা পরিষদের সাধারন সম্পাদক এবং অপরাধ বিচিত্রা’র সম্পাদক এস এম মোরশেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধনে সংহতি জানিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ বক্তৃতা করেন। বক্তারা নিজাম হাজারীকে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরাম খুনের মামলার আসামী, জেল পলাতক এবং ইয়াবা চোরাকারবারি আখ্যায়িত করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানান।
তারা বলেন, স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের অন্যতম সাহসী কলম সৈনিক ইকবাল সোবহানের বিরুদ্ধে মামলা দায়েরের উদ্দেশ্য স্বাধীন সাংবাদিকতাকে স্তব্ধ করে দেয়া। মাদক  চোরা কারবারী, কুখ্যাত সন্ত্রাসী এবং মাফিয়াদের এই অপতৎপরতা চিরতরে নস্যাৎ করতে বক্তারা সংবাদিকদের দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান। তারা বলেন, সাংবাদিকদের অনৈক্য এবং বিভেদের সুযোগ নিয়ে ইকবাল সোবহান চৌধুরীকে হেনস্তা করার মাধ্যমে মাফিয়ারা সাংবাদিকতা পেশাকে আতংকিত করার চক্রান্তে মেতে উঠেছে। তার বিরুদ্ধে দায়েরকৃত হয়রানীমুলক মামলা নিঃশর্তভাবে  দুই সপ্তাহের মধ্যে প্রত্যাহার করা না হলে শিগগিরই আন্দোলনের কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে সাংবাদিক সমাজ। এ ব্যাপারে বক্তারা জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। বক্তব্য রাখেন ঢাকা জার্নালিষ্ট সেন্টারের সভাপতি নজির আহাম্মদ, সিনিয়ার সাংবাদিক কাজী ফারুক, সম্পাদক আবু তাহের পাটোয়ারী, সেরা কন্ঠের সম্পাদক লুৎফর রহমান, রুরাল জার্নালিষ্ট এসোসিয়েশন এর সভাপতি এস এম জহিরুল ইসলাম, মোশারেফ হোসেন, সমকণ্ঠ সম্পাদক সেলিম রেজা, নাজনীন, অনিতা বিশ্বাস অনু, বনপার সাধারন সম্পাদক এ এইচ এম তারেক ও ঢাকা প্রেস ক্লাবের সভাপতি আবুল কালাম, খবরের বাজার পত্রিকার সম্পাদক মোঃ ইসমাইল রিপোর্টাস ইউনিটি সহ আরো অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × three =