বাংলাদেশি গরু ব্যবসায়ি বিএসএফ’র হাতে আটক

0
1345

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম)
কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)’র হাতে বাংলাদেশি গরু ব্যবসায়ি আটক হয়েছে বলে জনা গেছে। আটকৃত ব্যাক্তি হলেন, কুড়িগ্রামের রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের বেহুলার চর  গ্রামের মোহাম্দ আলী পুত্র নজরুল ইসলাম (২৩)।
ঘটনাটি ঘটেছে গত শুক্রবার (৯ জুন) আন্তজার্তিক মেইন পিলার ১০৬১ ও ভারতের সান্দার পাড়া এলাকা থেকে গরুসহ তাকে (নজরুল) আটক করে ভারতীয় বিএসএফ।  পরে তাকে ভারতের মাইনকার চর থানায় সোর্পদ করে।
স্থানীয়রা জানান, গত কয়েক দিন আগে একদল গরু ব্যবসায়ী মোল্লারচর সীমান্তের ১০৬১ নং মেইন পিলার দিয়ে ভারতের অভ্যন্তরে অবৈধ ভাবে প্রবেশ করে। অবৈধ পথে গরু বাংলাদেশে আনার সময় ভারতের ৫৭ বিএসএফ কুচনীমারা ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের লক্ষ করে গুলি বর্ষণ করলে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। এসময় নজরুল ইসলাম নামের ব্যাক্তিকে আটক করে বিএসএফ।
শৌলমারী ইউনিয়নের ইউপি সদস্য হোদা মিয়া জানান, নজরুল ইসলাম নামের ব্যাক্তি ভারতে অবৈধভাবে প্রবেশ করে। পরে গরু আনার সময় বিএসএফ তাকে আটক করেছে বলে জানাগেছে।
এ ব্যাপারে জানতে চাইলে শৌলমারী ইউপি চেয়ারম্যান বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে আপনার কাছ থেকে জানলাম।
এ প্রসঙ্গে জামালপুর ৩৫ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল আতিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শুক্রবার বিকেলে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয়েছে। তবে আটককৃত ব্যাক্তিকে ভারতের মাইনকার চর থানায় সোর্পদ করা হয়েছে বলে জানান ভারতীয় বিএসএফ। তবে তাকে ফেরত নেয়ার চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

8 + 2 =