গৃহকর্মী লাইলির মাথা ও গলায় আঘাতের চিহ্

0
1353

রাজধানীর দক্ষিণ বনশ্রীর নিহত গৃহকর্মী লাইলী আকতারের (২৫) ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ড. সোহেল মাহমুদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, কিছু পরীক্ষার জন্য মৃত নারীর শরীর থেকে টিস্যুসহ অন্যান্য আলামত সংগ্রহ কর‍া হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলে এটি মৃত্যু না আত্মহত্যা তা নির্দিষ্ট করে বলা যাবে।

এর আগে শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়ে গৃহকর্মী লাইলী আকতার (২৫) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে দাবি করেন তার গৃহকর্তা মঈন উদ্দিন। যদিও নিহতের পরিবারের লোকজনের অভিযোগ, লাইলী আত্মহত্যা করেননি, তাকে হত্যা করা হয়েছে। কিন্তু গৃহকর্তা মঈন উদ্দিন এটি আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করছেন।

লাইলীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার স্বজন ও স্থানীয় লোকজন বনশ্রীতে গৃহকর্তার বাড়ির সামনে বিক্ষোভ করেন। পরে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। উভয়ের মধ্যে সংঘর্ষের ঘটনায় রণক্ষেত্রে পরিণত হয় বনশ্রী। এ ঘটনায় থানায় দু’টি মামলা করেছে পুলিশ।

নিহত লাইলীর জা নুরুন্নাহার জানান, তিনি ও তার জা লাইলী বেশ কয়েকমাস আগে থেকে গৃহকর্তা মঈন উদ্দিনের বাড়িতে গৃহকর্মীর কাজ করেন। প্রতি মাসে ছয় হাজার টাকা দেওয়ার কথা থাকলেও গত পাঁচ মাস ধরে লাইলীর বেতন বকেয়া হয়ে গেছে।

বেতন চাইলেই গালিগালাজ করতেন গৃহকর্তা। শুক্রবার সকালে মেরাদিয়া হিন্দু পাড়ার বাড়ি থেকে ওই বাসার দারোয়ান রহিম ডেকে আনেন। এরপরই শুনি তার (লাইলীর) মৃত্যুর খবর। নিহত লাইলীর স্বামী জামাল উদ্দিন, তিনি বর্তমানে ভারতের কারাগারে বন্দি। তাদের মরিয়ম ও আতিকুল নামে দু’টি সন্তান রয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty + 16 =