রংপুরের ঐতিহ্যবাহী মদনমোহন ঠাকুরবাড়ী মন্দিরে ৭ দিনব্যাপী রাস মেলায় হাজারো মানুষের ঢল

0
965

স্টাফ রিপোর্টার ঃ রংপুর নগরীর পালপাড়ায় অবস্থিত ঐতিহ্যবাহী শ্রী শ্রী মদনমোহন ঠাকুরবাড়ী (আখড়া) মন্দিরে শুরু হওয়া ৭ দিনব্যাপী রাস মেলায় হাজারো মানুষের ঢল নেমেছে। দিনে-রাতে নারী ও পুরুষের ভীড়ে রাস মেলা এখন ভিন্ন এক জনপদে পরিনত হয়েছে। মন্দিরে রাধা-কৃষ্ণের পূজা-অর্জনায় হাজারো মানুষের উপস্থিতি চলছে প্রতিদিন। এছাড়া মন্দিরের ভিতরে পুণ্য অর্জনের জন্য অনেকেই বিভিন্ন ধরনের মানত করছেন।
জানা যায়, ভগবান শ্রী কৃষ্ণের বিভিন্ন লীলা কৃত্তি মানবতার কল্যাণে শান্তি স্থাপন এবং অশুভ শক্তিকে দমন করার জন্য ভগবান শ্রী কৃষ্ণের আবির্ভাব ঘঠেছিল এই পৃথিবীতে। প্রায় অর্ধ শতাধিক শ্রী কৃষ্ণের বিভিন্ন প্রতিমার উপস্থাপনার মাধ্যমে ভগবান শ্রী কৃষ্ণের ইতিহাস তুলে ধরা হয়েছে এ রাস মেলায়। এছাড়া কেনাকাটার জন্য মৃৎ শিল্প, কারু শিল্প, প্লাষ্টিক শিল্প, চুড়ি, শাঁখা, সিঁদুরসহ বিভিন্ন ধরনের বর্ণাঢ্য স্টল মেলাকে আকর্ষনীয় করে তুলেছে। ধর্মের ব্যাপারে আগ্রহী ব্যক্তিদের জন্য বই পুস্তকের দোকান রয়েছে বেশ ক’টি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন এসে এসব দোকান ও স্টল দিয়েছে। এসব স্টলে ক্রেতাদের উপচে পড়া ভীর লক্ষনীয়। এছাড়া বিভিন্ন ধরনের বিনোদনমূলক আয়োজন মেলাকে জমজমাট করে তুলেছে। প্রতিদিনই দেশের দুরদুরান্ত থেকে সনাতন ধর্মীবলম্বীসহ নানান ধর্মের শিশু, কিশোর-কিশোরী, যুবক-যুবতী, তরুণ-তরুণীসহ বিভিন্ন বয়সের হাজারো মানুষের উপস্থিতি মেলা প্রাঙ্গনকে গমগম করে তুলছে।
প্রসঙ্গত, হেমন্তের আকাশে সীমাহীন নীলিমার অপরূপ কান্তিতে উৎসব মুখর পরিবেশে গত ৪ নভেম্বর শনিবার মঙ্গলপ্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে ৭ দিনব্যাপী রাস মেলা শুরু হয়েছে। আগামী ১০ নভেম্বর পর্যন্ত এ রাস মেলা প্রদর্শিত হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × 5 =