আত্বহত্যার প্ররোচনায় শালিশদার

0
798

অপরাধ বিচিত্রা প্রতিবেদক

শালিসদের অপমান সইতে না পেরে কুমিল্লায় এক প্রবাসীর স্ত্রীর আত্মাহুতি দেয়ার অভিযোগ উঠেছে। গত শনিবার দুপুর ১২টার দিকে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সাহেবাবাদ মধ্যপাড়া হাটিবাড়ির মালদ্বীপ প্রবাসী মো. রবিউলের স্ত্রী রিমা আক্তার (২৪) কে প্রতিবেশী আবদুস সালামের ছেলে বিবাহিত সোহেল মিয়া (৩০) গত ৫-৬ মাস ধরে মুঠোফোনে ও মাঝে মধ্যে ঘরে এসে বিরক্ত করত। তার স্বামী রবিউল গত ২ বছর যাবৎ মালদ্বীপে অবস্থান করছে এবং রায়হান নামে তাদের ৪ বছরের একটি ছেলে রয়েছে। বাড়িতে কোন পুরুষ লোক না থাকার সুযোগে সোহেল রিনাকে খুব বেশি বিরক্ত করার সুযোগ পেত।
এ বিষয়টি নিয়ে রিনা তার বাবার বাড়ি বুড়িচং উপজেলার বারেশ্বর (পদুয়ারপাড়) বাবা জয়নাল আবেদীনসহ পরিবারের লোকদের অবগত করেছিল। এ ঘটনায় শুক্রবার রাতে রিমার স্বামীর বাড়ির জয়নাল মেম্বার, হুমায়ন কবির ও শাহজালাল মিয়াসহ কয়েকজন সর্দার সালিশ বৈঠক করেন। এতে শালিশরা রিনাকে তুচ্ছ তাচ্ছিল্য করে অপমান করে। ঐ অপমান সইতে না পেরে গত শনিবার সকাল সাড়ে ৯টায় বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে। এরআগে সকাল ৯টার দিকে তার ছোট ভাই মনিরকে ফোন করে তাদের বাড়িতে আসতে বলে।
নিহতের ছোট ভাই মনির জানায়, রিনাদের বাড়িতে আসার পর সে দেখতে পায় তার বোন বমি করছে। তাতক্ষণিক সে তার বোনকে ব্রাহ্মণপাড়া স্বাস্থ্য কমপ্লেঙ্ েনিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে ব্রাহ্মণপাড়া থানা পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ বিষয়ে ব্রাহ্মণপাড়া থানার ওসি (তদন্ত) শামছুদ্দীন মোহাম্মদ ইলিয়াছ বলেন, নিহত গৃহবধূর ভাই মনির বাদী হয়ে থানায় আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে একটি মামলা দায়ের করেছেন। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশ ততপর রয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve − 4 =