চিকেন ভেজিটেবল রোল

0
1290

বাজারে এখন শীতের নানা ধরনের সবজি পাওয়া যাচ্ছে। এসব দিয়ে নানারকম রান্না তো করছেনই,চাইলে তৈরি করতে পারেন মজাদার চিকেন ভেজিটেবল রোলও। অনেক শিশুই এমনিতে সবজি খেতে চায় না। তাদের জন্য ঘরে তৈরি এই খাবারটি দারুন উপকারী হবে।

 

 

উপকরণ : ফুলকপি কুঁচি ২ টেবিল চামচ, বাঁধা কপি কুচি ২ টেবিল চামচ, গাজর কুঁচি ২ টেবিল চামচ, মুরগির কিমা এক কাপ, পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, আদা-রসুন বাটা ১ চা চামচ, গরম মসলা গুঁড়া আধা চা চামচ ,কাঁচামরিচ কুচি ১টি , গোলমরিচ গুঁড়া সামান্য , লবণ স্বাদমতো, তেল প্রয়োজমতো, ময়দা ২ কাপ, ডিম ৩ টি, বেকিং পাউডার সামান্য ।

প্রণালিঃ একটি পাত্রে ডিম, লবণ,বেকিং পাউডার ভালোমতো বিট করে তাতে ময়দা মেশান। মিশ্রন যেন বেশি ঘন না হয়।ফ্রাইপেনে একটু তেল ঘষে নিন। তারপর ফ্রাইপেনে এক চামচ করে গোলা ঢেলে রুটি আকারে বানিয়ে নিন।   এবার আরেকটি কড়াইতে তেল নিন। গরম হলে মাংসের কিমা দিন। একটু নেড়ে আদা -রসুন বাটা ও লবণ দিন। কিমা একটু ভাজা হলে সব সবজি দিন। পেঁয়াজ কুচি , সব মসলা এবং মরিচ দিয়ে অল্প আঁচে সামান্য পানি দিয়ে রান্না করুন। পানি শুকিয়ে গেলে নামিয়ে নিন। এরপর তৈরি করা রুটির মধ্যে সবজি দিয়ে রোল বানিয়ে নিন।তৈরি হয়ে গেল মজাদার চিকেন ভেজিটেবল রোল। সস দিয়ে গরম গরম পরিবেশন করুন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 − thirteen =