লক্ষ্মীপুরে বিজয় মেলার নামে জুয়া অশ্নীল নৃত্যের অভিযোগ

0
463

লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুরে কমলনগরে বিজয় মেলার নামে লটারি-র‌্যাফেল ড্রসহ জুয়ার খেলা চলছে। পাশাপাশি দর্শকদের আকৃষ্ঠ করতে চলছে অশ্লীল নৃত্য। উপজেলার চর লরেঞ্জে এলাকায় কমলনগর কলেজ মাঠে শিক্ষার্থীদের মাঠদান বন্ধ রেখে এ মেলার আয়োজন করেন স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ। এতে স্থানীয় শিক্ষার্থীসহ তরুণরা জুয়া খেলায় অংশ নিয়ে ফতুর হয়ে যাচ্ছে। ছিনতাইয়ের মতো ঘটনাসহ বেড়েছে চরলরেঞ্জ এলাকায় রাতের ডাকাতিসহ চুরির ঘটনাও। অপরদিকে মেলা অশ্লীল নৃত্য, লটারি-র‌্যাফেল ড্রসহ জুয়া বন্ধের দাবী জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ, আওয়ামী লীগের একাংশসহ স্থানীয়রা।
মেলার আয়োজক কমলনগরের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো.সফিক উদ্দিন জানান,শুধু বিজয় মেলায় কোনো দর্শনার্থী আসে না। তাই বাধ্য হয়ে দর্শনার্থীদের মনোরঞ্জনের স্বার্থে টুকটাক নৃত্যের আয়োজন করতে হচ্ছে। এ ছাড়া বিজয় মেলার ব্যয় তুলতে র‌্যাফেল ড্রহসহ মিনি জুয়ার আসর বসাতে হয়েছে। এ খ্যাতে আয়ের বিশাল একটি অংশ সর্বস্তরের দায়িত্বশীলদের ঘাটে ঘাটে বিলি করতে হচ্ছে।
এদিকে ক্ষমতাসীন দলের নাম ভাঙিয়ে জেলা প্রশাসনের কাছ থেকে বিজয় মেলার অনুমতি নিয়ে বিনা বাধায় এসব চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছে এলাকার সচেতন মহল। ক’দিন ধরে কমলনগর কলেজ মাঠে শিক্ষার্থীদের পাঠদান বন্ধ রেখে চলছে এ মেলা। এতে উঠতি বয়সের যুব সমাজ ও স্কুল-মাদ্রাসা-কলেজপডুয়া শিক্ষার্থী এবং বিকৃত মানসিকতাসম্পন্ন লোকজন মেলায় ভিড় জমাচ্ছে।
গত ১৬ ডিসেম্বর থেকে কমলনগর কলেজ মাঠে বিজয় মেলার আয়োজন করা হয়। প্রতিদিন লটারি ও র‌্যাফেল ড্রয়ের নামে কয়েকশ ইজিবাইকে করে পুরো কমলনগর,লক্ষ্মীপুর ও আশপাশ এলাকায় মাইকিং করে ২০ টাকার টিকিট বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। পরে মেলা কমিটি বিজয়ীদেরকে নামমাত্র পুরস্কার দেয়ার অভিযোগে প্রতিদিন ঘটছে হাতাহাতিসহ দাওয়া পাল্টা দাওয়ার ঘটনাও ঘটছে প্রতিনিয়ত।
আয়োজকরা বলছেন এ বিজয় মেলায় স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদসহ স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের একাংশ, যুবলীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা জড়িত রয়েছে।
এ ব্যাপারে স্থানীয় চর লরেঞ্জ ইউপি চেয়ারম্যান ও কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন জানান, এ মেলা বন্ধে জেলা প্রশাসকের নিকট মৌখিত ভাবে বন্ধের দাবী জানিয়ে তিনি, এলাকার বেশির ভাগ মানুষ নদী ভাঙ্গন কবলিত, যে হারে জুয়া ও র‌্যাফেল ড্র চলছে এতে করে সব টাকা পয়সা হারিয়ে এলাকায় আরো অশান্তি বিরাজ করবে। আর মেলার নামে কলেজ মাঠে অশ্লীল নৃত্য ও জুয়া এবং মেলার মাইকের শব্দদূষণে পুরো এলাকার লোকজনের রাতের ঘুম হারাম হয়ে গেছে।
কমলনগর কলেজের অধ্যক্ষ মোঃ আরিফ হোসেন জানান, মেলা আয়োজনের জন্য এক বছর আগে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ মেলার জন্য কলেজ মাঠ ব্যবহারের অনুমতি নেন। কিন্ত তারা এক বছর পরে এসে এ মেলার আয়োজন করেন। এতে করে শিক্ষার্থীদের লেখা পড়া চরম বিঘœ ঘটছে । এ ছাড়া নতুন বছরে শিক্ষার্থীদের আনন্দ উল্ল্যাসের চরম বাধা হয়ে দাড়িয়েছে। বিজয় মেলায় কিছু ঘটনায় প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন হচ্চে। দ্রুত মেলা বন্ধের দাবী জানিয়েছেন তিনি।
এ ব্যাপারে ইউএনও মোঃ নাছির উদ্দিন সরোয়ার জানান, বিজয় মেলার আড়ালে জুয়ার ও অশ্নিল নৃত্তের প্রদর্শনের অভিযোগ পেলে মেলা বন্ধ করে দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

14 − 6 =