তাদের মধ্যে বন্ধুত্ব হওয়ার সুযোগ নেই কেন?

0
573

দুইজন চিরপ্রতিদ্বন্দ্বী না হলেও খেলেন দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে। তবে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে কোন সম্পর্ক নেই, এমনকি ভবিষ্যতেও কখনো বন্ধুত্ব হওয়ার কোন সুযোগ নেই বলে দাবি করেছেন লিওনেল মেসি।

 

 

গত কয়েক বছর ধরেই মেসি-রোনালদোর দ্বৈরথটা এরই মধ্যে ইতিহাসে স্থান করে নিয়েছে। গত এক দশকে ফুটবলের সবচেয়ে মর্যাদার পুরস্কার ব্যালন ডি’অর সমান পাঁচবার করে ভাগ করে নিয়েছেন তারা। আবার দুজন প্রতিনিধিত্বও করেন দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের হয়ে। আর এ কারণেই তাদের মধ্যে বন্ধুত্ব না থাকাটাই স্বাভাবিক।

 

তবে প্রতিদ্বন্দ্বিতা নয়, এর পেছনে অন্য কারণ বলছেন মেসি। তার মতে, একসঙ্গে সময় কাটানো ও একে অপরকে জানার মাধ্যমে বন্ধুত্ব গড়ে ওঠে। আমাদের মধ্যে সেই সুযোগ নেই।

 

ওয়ার্ল্ড সকার ম্যাগাজিনকে এই ফুটবল জাদুকর বলেন, ‘আমাদের মধ্যে কোনো সম্পর্ক নেই। ভবিষ্যতেও কোনো বন্ধুত্ব গড়ে ওঠার সম্ভাবনা নেই। এর পেছনে অন্যতম কারণ- কেবল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আমাদের দেখা হয়, যা টুকটাক একটু কথা হয় ওই সময়েই। এভাবে কখনই বন্ধুত্ব গড়ে ওঠে না।’

এ সাক্ষাৎকারেই মেসি আরও বলেন, ‘আমাদের সব কিছুই ঠিকঠাক। তবে দুজনের জীবন দুদিকে প্রবাহিত।’

চলতি মৌসুমটা ভালো কাটছে না রোনালদোর। তার অফফর্মে লা লিগা ও কোপা ডেল’রে থেকে ছিটকে গেছে রিয়াল মাদ্রিদ। এখন স্বপ্ন হয়ে রয়েছে কেবল চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seven − 2 =