বক্সনগর ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ-এর বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত; সভায় গনতান্ত্রিক সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ক্ষতিপূরণ দাবী

0
619

অদ্য ১৫ জুলাই ২০১৮ ইং রোজ রবিবার সকাল ১০ ঘটিকা হতে মিরপুর-১ নং চিড়িয়াখানা রোড ৮ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে উক্ত বক্সনগর ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ-এর এক বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি জনাব শরিফুল্লাহ মোল্লা। ১৯৬২ ইং সনে প্রতিষ্ঠিত এ সমিতির সদস্য/সদস্যাগণের মধ্যে মিরপুরের সাবেক কমিশনার বীর মুক্তিযোদ্ধা জনাব আগা খান মিন্টু এবং কার্যনির্বাহী কমিটির সদস্যগণ সহ সাধারণ সদস্য/সদস্যাগণ বক্তব্য রাখেন।

সদস্যদের বক্তব্যে জনাব হাজী আতিকুর রহমান খান সহ অনেকেই বিস্তারিত আলোচনা করেন। উক্ত বিশেষ সাধারণ সভার কান্নাঝরা বক্তব্যে সকলের একমাত্র দাবী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মানসকন্যা, মানবতাবাদী জননেত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করেন সকলেই। বিগত ১৯৮৬ ইং সনে অবৈধ সামরিক সরকারের বিনা নোটিশে সমিতির বৈধ মালিকানাধীন ভোগদখলীয় মিরপুর চিড়িয়াখানা রোডের ৩.৪৫ একর সম্পত্তির মধ্যে অবস্থিত মার্কেট ও বাসস্থান নির্বিচারে ভোল্ডোজার লাগিয়ে জোর পূর্বক দখল করে নেয়া এবং অর্ধশতাধিক সদস্যকে আহত করে মিথ্যা মামলা হামলার মাধ্যমে অমানবিক নির্যাতন ও হয়রানি করে, সমিতির সদস্যদের বৈধ সম্পদ হারিয়ে সদস্য/সদস্যাগণ ও তাদের সন্তানাদিদের নিয়ে মানবেতর জীবন যাপন করেছে। সদস্যদের মধ্যে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জনাব শামসুদ্দিন ভূঁইয়ার স্ত্রী-সন্তানগণ ও সর্বশেষ বঙ্গবন্ধুর জানাজা প্রদানকারী ৭ জনের মধ্যে গর্বিত পিতা ও তার পূত্র অত সমিতির নবনিযুক্ত সম্মানিত উপদেষ্টা জনাব কেরামত আলী শেখ তার অশ্রুঝরা বক্তব্যে বলেন, বিশ্বমানবতার মুক্তির সনদ মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এই অপূরণীয় ক্ষতি সাধ্যমত পূরণ করবেন বলে আমরা শতভাগ আশাবাদী। বিশেষ বক্তব্য রাখেন, উক্ত সমিতির স্থায়ী সদস্য শহীদ মুক্তিযোদ্ধা সিপাহী মুনির আহমদ এর ছোট ভাই জনাব হাজী জালাল আহমদ, তিনি দীর্ঘ ৩২ বছর সমিতিকে সুসংঘঠিত রেখে আশার আলো আলোর দিকে নিয়ে যাচ্ছেন এবং সকল সদস্য/সদস্যাকে অধিক আন্তরিকতার সাথে সহযোগিতার মাধ্যমে লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নের জন্য উদাত্ব আহ্বান জানান। উক্ত সমিতির অদ্যকার বিশেষ সাধারণ সভা পরিচালনা করেন সমতিরি সাধারণ সম্পাদক হাফেজ নেছার উদ্দিন আহমদ। বিশেষ বক্তব্য রাখেন সহ-সভাপতি হাজী মোঃ ইসমাইল মিয়া ও কোষাধক্ষ্য চিত্রপরিচালক হাজী দেলোয়ার হোসেন খান বাদল। উক্ত সভায় সাংবাদিক নাজির আহমদ সহ বিভিন্ন পত্রিকার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। সভাশেষে সমিতির সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 − nine =