দুর্ভোগ লাগবে এলাকাবাসীর উদ্যোগ

0
539

জাকির সিকদার‍ঃ ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার জগাইড়হাট ও চর কেওতা এলাকার এই জনগুরুত্বপূর্ন রাস্তাটি এখন বেহাল দশায় পরিনত হয়েছে। চার গ্রামের জনগনের চলাচলের জন্য গুরুত্বপূর্ন এই রাস্তাটিতে আজও পর্যন্ত উন্নয়নের কোন ছোঁয়া না লাগায় প্রতিনিয়ত চলাচলের জন্য এলাকাবাসীর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতিদিন এই রাস্তাটি থেকে কয়েক শত স্কুল, কলেজ ও মাদ্রাসার কোমলমতি শিশু শিক্ষার্থীদের আসা যাওয়া করতে হয়। কেননা এই এলাকায় রয়েছে ত্রী-পল্লী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, চরকেওতা সরকারী প্রাথমিক বিদ্যালয়, চরকেওতা মাধ্যমিক বিদ্যালয়সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান, কমিউনিটি ক্লিনিক ও দুটি বাজার।

এখন বৃষ্টির মৌসুমে চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়ায় এলাকাবাসীর উদ্যোগে বালু ও ইট দিয়ে চলাচলে কিছুটা স্বর্থী পাওয়া জন্য ব্যবস্থা করে নেয়। এলাকাবাসী জানান, আমাদের চলাচলে এ রাস্তাটি থেকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে কেননা এলাকায় কেহ অসুস্থ্য হয়ে পড়লে চিকিৎসার জন্য স্বাস্থ্য কেন্দ্রে গাড়িতে বা রিক্সায় নিয়ে যাওয়ার কোন সুযোগ নাই। আমরা এ রাস্তাটির ব্যাপারে ইউপি চেয়ারম্যানের কাছে গেলে তিনি জানান আমি উপরে আলাপ করে দেখবো।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মজিবুল হক মৃধার কাছে জানতে চাইলে তিনি জানান, “রাস্তাটি চলাচলের জন্য গুরুত্বপূনর্, এটার ব্যাপারে উপজেলা এলজিইডি অফিসে স্ক্রীম জমা দেওয়া আছে”।
রাস্তাটির ব্যাপারে উপজেলা নির্বাহী প্রকৌশলী এমএম লুৎফর রহমানের কাছে জানার জন্য তার ব্যবহৃত মুঠোফোনে (০১৭১১৬৬৭৭৭৯) একাধিক বার কল দিলেও রিসিব করেন নি।
এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান বলেন, রাস্তাটির ব্যাপারে জেনে উপজেলা নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) কে অবগত করব।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 × 1 =