স্বর্ণ চোরাচালান মামলায় সিভিল এভিয়েশনের দুই কর্মচারী রিমান্ডে

0
786

অবি ডেস্কঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে দেড় কেজি স্বর্ণ ও ২০০ কার্টন সিগারেটসহ গ্রেফতার সিভিল এভিয়েশনের দুই কর্মচারীসহ তিনজনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস হাউজের একটি দল বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের আটকের পর পুলিশের কাছে সোপর্দ করা হয়। এরপর বিমানবন্দর থানায় একটি মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। শুক্রবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় বিমানবন্দর থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত বিশ্বাস তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড দেয়া তিনজন হলেন- সিভিল এভিয়েশনের মালি শহীদুল্লাহ, হেল্পার হাবিবুর রহমান ও যাত্রী মোহাম্মদ মাহবুবুর রহমান। কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের একটি দল বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করছিল। পরে দুবাই থেকে আসা ইকে-৫৮৪ ফ্লাইটে যাত্রী মোহাম্মদ মাহবুবুর রহমান এবং তাকে প্রটোকল দেয়া সিভিল এভিয়েশনের দুই কর্মচারীকে আটক করা হয়। ওই যাত্রী মোহাম্মদ মাহবুবুর রহমানের বাড়ি ঢাকায়। তার কাছে সিভিল এভিয়েশনের বৈধ কার্ডও পাওয়া যায়, তিনি আগে সিভিল এভিয়েশনের কনসালটেন্ট এবং বর্তমানে এয়ারলাইন্স ব্যবসার সঙ্গে জড়িত। গ্রেফতার ওই সিভিল এভিয়েশনের মালির নাম শহীদুল্লাহ ও হেল্পারের নাম হাবিবুর রহমান।

অথেলো চৌধুরী বলেন, গ্রিন চ্যানেল অতিক্রমের পরে যাত্রীর নিকট শুল্ককর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে যাত্রী অস্বীকার করেন। তার দেহ তল্লাশি করলে কিছু পাওয়া যায়নি, কিন্তু তার কাছে থাকা চারটি লাগেজভর্তি সিগারেট পাওয়া যায়। পরবর্তীতে অধিকতর তল্লাশির পর লাগেজে থাকা দরজার কব্জার মধ্যে ও মানিব্যাগের মধ্যে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় দেড় কেজি ওজনের স্বর্ণের ১৩টি বার উদ্ধার করা হয়। জব্দ সিগারেটসহ স্বর্ণের বাজারমূল্য ৮৫ লাখ টাকা। দি কাস্টমস অ্যাক্ট-১৯৬৯ এবং স্পেশাল পাওয়ার অ্যাক্ট-১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাত্রী ও চোরাচালানে সহযোগিতা করায় সিভিল এভিয়েশনের ওই কর্মচারীকে থানায় সোপর্দ করা হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three − 2 =