হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ছেলে রাশেদ সোহরাওয়ার্দী এর ইন্তেকাল

0
1045

অবি ডেস্ক: নিখিল পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি ও গণতন্ত্রের মানসপুত্রখ্যাত উপমহাদেশের বরেণ্য রাজনীতিক হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ছেলে রাশেদ সোহরাওয়ার্দী মারা গেছেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। বৃহস্পতিবার রাতে গ্রেটার লন্ডনে নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন।

 

রাশেদ সোহরাওয়ার্দীর বন্ধু যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ৩ ফেব্রুয়ারি কয়েক ঘণ্টা তার সঙ্গে আড্ডা দিয়েছি। হঠাৎ করে আজ মৃত্যুর খবর এল। খবর ইত্তেফাক।

রাশেদ সোহরাওয়ার্দীর মরদেহ এখন কোথায়, শেষকৃত্য কখন; তা জানেন না জানিয়ে সুলতান শরীফ বলেন, মরহুমের পরিবার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে যোগাযোগ রাখা হচ্ছে। সব তথ্য জানার পর সবাইকে তা জানানো হবে।

রবার্ট অ্যাশবি নামে পরিচিত রাশেদ সোহরাওয়ার্দী একজন খ্যাতিমান ব্রিটিশ লেখক ও অভিনেতা হিসেবে সবার কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন। এই খ্যাতিমান ব্রিটিশ অভিনেতা ‘লিজেন্ড’ (২০১৫), ‘ডক্টর হু’ (১৯৬৩) ও ‘জিন্নাহ’ (১৯৯৮) চলচ্চিত্রে অভনয়ের জন্য বিশ্বব্যাপী ব্যাপক পরিচিত ছিলেন। তার মা ছিলেন খ্যাতিমান রাশিয়ান অভিনেত্রী ভেড়া আলেক্সানড্রভনা ট্রিসেন্কো, যিনি ১৯৮৩ সালে মৃত্যুবরণ করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × 5 =