রংপুরে সাংবাদিক রিপনের পিতার দাফন সম্পন্ন

0
525

অবি ডেস্ক: বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরের সাধারণ সম্পাদক এবং দৈনিক পরিবেশ ও বার্তা সংস্থা এফএনএস এর সাংবাদিক মমিনুল ইসলাম রিপনের পিতা মরহুম বাবলু মিয়ার নামাজে জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার বাদ জুমআ রংপুর মহানগরীর লালবাগ বালাপাড়া কবরস্থানে তাকে সমাহিত করা হয়। তাঁর জানাযা ও দাফন কার্যে রংপুর সিটি মেয়র, সদর উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন সংবাদিক, রাজনীতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল পরিমান মুসল্লী উপস্থিত ছিলেন।

 

শুক্রবার জুমআর নামাজের পর নগরীর কামারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মরহুম বাবলু মিয়ার নামাজে জানাযা এবং লালবাগ বালাপালা কবরস্থানে তাকে সমাহিত করা হয়। নামাজে জানাযায় ইমামতি করেন কৈলাশরঞ্জন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(চলতি দায়িত্ব) মাওলানা আশরাফুল ইসলাম। জানাযা ও দাফন কার্যে অংশ নেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রংপুর মহানগর সভাপতি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কোম্পানী নেসকোর রংপুরের নির্বাহী প্রকৌশলী শাহাদাত হোসেন, রংপুর মহানগর জাতীয় পার্টির সেক্রেটারী এসএম ইয়াসির, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, রংপুর জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, সিটি মেয়রের একান্ত ব্যক্তিগত সহকারী ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরের সভাপতি কাজী জাহিদ হোসেন লুসিড, কারমাইকেল কলেজের সাবেক ভিপি আলাউদ্দিন মিয়া, রংপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পরিবেশের সম্পাদক ফজলুল হক, দৈনিক আখিরা সম্পাদক রিপোর্টার্স ক্লাবের সাবেক সভাপতি মাসুদ উর রহমান মিলু, দৈনিক দাবানল এর নির্বাহী সম্পাদক ও রিপোর্টার্স ক্লাবের সাবেক সেক্রেটারী মোজাফফর হোসেন, রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, দৈনিক যুগের আলোর সহকার বার্তা সম্পাদক নজরুল মৃধা, ভিডিও জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহ নওয়াজ জনি, সেক্রেটারী এহসানুল হক সুমন, স্থানীয় মুরব্বী শফিয়ার রহমান রাজাসহ জাতীয় পার্টি, আওয়ামীলীগ, বিএনপি, প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সাংবাদিক ইউনিয়ন, ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন, ভিডিও জার্নাালিষ্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ, সদস্যবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার দুই সহ¯্রাধিক মানুষ। এছাড়াও বৃহস্পতিবার রাতে রিপোর্টার্স ক্লাবের সভাপতি হালিম আনছারী ও সেক্রেটারী শাহ বায়েজীদ আহম্মেদ এবং সকালে মরুহমকে দেখতে আসেন রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

গত বৃহস্পতিবার রাত সোয়া ৯ টায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বাবলু মিয়া। তিনি দীর্ঘদিন ধরে কিডনীসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কোম্পানী নেসকোর রংপুর-২ এর গাড়ি চালক হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুর সময় তিনি দুইপত্র, স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে মারা যান। আগামীকাল শনিবার বাদ মাগরিব বাদ মাগরিব মরহুমের কামারপাড়াস্থ বাড়িতে মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

বিভিন্ন মহলের শোক:
সাংবাদিক রিপনের পিতা মরহুম বাবলু মিয়ার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়ে তাঁর রুহের মাগফেরাত কামনা করেছেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। পৃথক পৃথক বিবৃতিতে শোক জানানো ব্যক্তিরা হলেন জাতীয় পার্টির মহাসচিব বিরোধী দলীয় চীফ হুইপ ও জেলা জাতীয় পার্টির সভাপতি মসিউর রহমান রাঙ্গা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রংপুর মহানগর সেক্রেটারী সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাতীয় পার্টির সেক্রেটারী এসএম-ফখর-উজ জামান জাহাঙ্গীর, মহানগর জাতীয় পার্টির সেক্রেটারী এমএস ইয়াসির, রংপুর জেলা আওয়ামীলীগর সভাপতি মমতাজ উদ্দিন, সেক্রেটারী রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফি, সেক্রেটারী তুষারকান্তি মন্ডল, মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন, সেক্রেটারী শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও সেক্রেটারী রইচ আহমেদ, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, রংপুর প্রেসক্লাবের সভাপতি সদরুল আলম দুলু ও সেক্রেটারী রশিদ বাবু, রিপোর্টার্স ক্লাবের সভাপতি হালিম আনছারী ও সেক্রেটারী শাহ বায়েজীদ আহম্মেদ, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালেকুজ্জামান সালেক ও সেক্রেটারী সরকার মাজহারুল মান্নান, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরের সভাপতি জাহিদ হোসেন লুসিড, ভিডিও জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শাহনওয়াজ জনি ও সেক্রেটারী এহসানুল হক সুমনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen − five =