দুরন্ত বাংলা’র সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

0
536

স্বেচ্ছাসেবী সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন দুরন্ত বাংলা ও দুরন্ত বাংলা কালচারাল একাডেমি’র ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চিত্রাংকন,সুন্দর হাতের লেখা ও সংগীত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান আজ ১ মার্চ ২০১৯ শুক্রবার বিকেল ৩ টায় রংপুর নগরীর মুলাটোলস্থ উজ্জীবন শিক্ষাঙ্গন প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার-এ সার্কেল রংপুর মোঃ সাইফুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কিন্ডার গার্টেন ফাউন্ডেশনের সভাপতি সুইটি আন্জুম, রাজনীতিক পলাশ কান্তি নাগ,দ্বীপ আইকেয়ার ফাউন্ডেশনের মোঃ মাহমুদুল ইসলাম ডিউক,সফুরা ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক আফসার হোসেন আতিক,দুরন্ত বাংলা কালচারাল একাডেমির উপদেষ্টা মোঃ রকিবুল ইসলাম,উপদেষ্টা মোঃ মাহমুদ আল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি গোবিন্দ চন্দ্র দাস ও পরিচালনা করেন নাসির হোসেন সুমন। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুর্বে আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সমাজে অনিরাপদ ও অবক্ষয়ী সংস্কৃতিক পরিমন্ডলে শিশু-কিশোররা বেড়ে উঠছে। শিশু-কিশোরদের জীবনকে বিকশিত করার আয়োজন সমাজে নেই বললেই চলে কিন্তু বিপথগামী হওয়ার হাতছানি সর্বত্র। শিশু-কিশোরদের মধ্যে দেশপ্রেম,সামাজিক দায়বদ্ধতা গড়ে তোলার জন্য বড় মনীষীদের জীবন ও সমাজ প্রগতির ইতিহাস চর্চা জরুরী। তাদের মেধা ও মননশীলতার বিকাশে সুস্থ বিনোদন ও খেলাধুলার পরিবেশ তৈরী করতে হবে। তাছাড়া শুধুমাত্র কঠিন শাসন-শৃঙ্খলের মধ্যে সন্তান আবদ্ধ রেখেও ব্যক্তিস্বার্থপরতা কিংবা আত্মকেন্দ্রীক ভোগবাদী সংস্কৃতির অবক্ষয় থেকে রক্ষা করা যাবে না।
বক্তারা, সমাজের সর্বত্র শিশু কিশোরদের সৃজনশীলতার বিকাশের জন্য এই ধরণের আয়োজন করার ক্ষেত্রে শিক্ষিত ও শুভবুদ্ধিসম্পন্ন মানুষকে এগিয়ে আসার আহবান জানান।
পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। দুরন্ত বাংলা’র সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন
স্বেচ্ছাসেবী সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন দুরন্ত বাংলা ও দুরন্ত বাংলা কালচারাল একাডেমি’র ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চিত্রাংকন,সুন্দর হাতের লেখা ও সংগীত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান গত ১ মার্চ ২০১৯ শুক্রবার বিকেল ৩ টায় রংপুর নগরীর মুলাটোলস্থ উজ্জীবন শিক্ষাঙ্গন প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার-এ সার্কেল রংপুর মোঃ সাইফুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কিন্ডার গার্টেন ফাউন্ডেশনের সভাপতি সুইটি আন্জুম, রাজনীতিক পলাশ কান্তি নাগ,দ্বীপ আইকেয়ার ফাউন্ডেশনের মোঃ মাহমুদুল ইসলাম ডিউক,সফুরা ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক আফসার হোসেন আতিক,দুরন্ত বাংলা কালচারাল একাডেমির উপদেষ্টা মোঃ রকিবুল ইসলাম,উপদেষ্টা মোঃ মাহমুদ আল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি গোবিন্দ চন্দ্র দাস ও পরিচালনা করেন নাসির হোসেন সুমন।
বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুর্বে আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সমাজে অনিরাপদ ও অবক্ষয়ী সংস্কৃতিক পরিমন্ডলে শিশু-কিশোররা বেড়ে উঠছে। শিশু-কিশোরদের জীবনকে বিকশিত করার মত আয়োজন সমাজে নেই বললেই চলে কিন্তু বিপথগামী হওয়ার হাতছানি সর্বত্র। শিশু-কিশোরদের মধ্যে দেশপ্রেম,সামাজিক দায়বদ্ধতা গড়ে তোলার জন্য বড় মনীষীদের জীবন ও সমাজ প্রগতির ইতিহাস চর্চা জরুরী। তাদের মেধা ও মননশীলতার বিকাশে সুস্থ বিনোদন ও খেলাধুলার পরিবেশ তৈরী করতে হবে। তাছাড়া শুধুমাত্র কঠিন শাসন-শৃঙ্খলের মধ্যে সন্তান আবদ্ধ রেখেও ব্যক্তিস্বার্থপরতা কিংবা আত্মকেন্দ্রীক ভোগবাদী সংস্কৃতির অবক্ষয় থেকে রক্ষা করা যাবে না। বক্তারা, সমাজের সর্বত্র শিশু কিশোরদের সৃজনশীলতার বিকাশের জন্য এই ধরণের আয়োজন করার ক্ষেত্রে শিক্ষিত ও শুভবুদ্ধিসম্পন্ন মানুষকে এগিয়ে আসার আহবান জানান। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 4 =