রায়পুরে শিক্ষার্থীর সঙ্গে যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত তাবারক আজাদ পলাতক

0
475

লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুরের রায়পুর জনকল্যান বহুমুখী উচ্চ বিদ্যালয় এর সাবেক অফিস সহকারি তাবারক হোসেন আজাদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তদন্তে প্রমানিত হওয়ার পর নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে। শনিবার রাতে জনকল্যান বহুমুখী উচ্চ বিদ্যালয় এর সাবেক অফিস সহকারি তাবারক হোসেন আজাদের বিরুদ্ধে এ মামলা করেন যৌন হয়রানির শিকার শিক্ষার্থীর মা।
ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির পড়–য়া শিক্ষার্থী জানায়,অভিযুক্ত অফিস সহকারি তাবারক হোসেন আজাদের বিরুদ্ধে ১৬ তারিখেও তাদের প্রধান শিক্ষকের নিকট লিখিত অভিযোগও দিয়ে এ পর্যন্ত বিচার পায়নি সেসহ অন্যন্ন্ শিক্ষার্থীরা। এ জন্য তাদের পরিবারের পক্ষ থেকে মামলা করার ব্যাপারের সিদান্তে তার মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন। তবে জীবনে রক্ত থাকা পর্যন্ত অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করে যাবো উল্লেখ করে এ শিক্ষার্থী আরো জানান, এ ছাড়া তাবারক আজাদের কুকৃত্তি ডাকতেই প্রতিদিনই তাদের স্বজনদের দিয়ে নানা ভাবে হুমকি ধমকী অব্যাহত রেখেছেন তাকেসহ তার মাকে। এদিকে অভিযুক্ত তাবারক আজাদের দ্রুত গ্রেফতারসহ অবিলম্বে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জন্য দাবী জানিয়েছেন অভিভাবকরা।
জনকল্যান বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন চৌধুরী,চলতি মাসে ১৬ তারিখে শিক্ষার্থীরা লিখিত অভিযোগ দিয়ে বিচার চাওয়ার পর অফিস সহকারি তাবারক হোসেন আজাদকে ডেকে সাময়িকভাবে অব্যাহতি প্রদান করি। এর পর সে স্বেচ্চায় পদত্যগপত্র জমা দেয়। এর পর তিন সদস্য তদন্ত টিমে তদন্তে পদত্যাগকৃত অফিস সহকারি তাবারক হোসেন আজাদ শিক্ষার্থীর সঙ্গে যৌন হয়রানির ঘটনায় তদন্ত পাওয়া যায়। তদন্ত প্রতিবেদন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি বরাবরে প্রতিবেদন দাখিল করা হয়। এরপর ওই প্রতিবেদনের অনুলিপি মাধ্যমিক শিক্ষা অফিসসহ রায়পুর উপজেলা নির্বাহী অফিসারকেও অবহিত করা হয়। তবে তার প্রতিষ্ঠানে শিক্ষার্থীর সঙ্গে যৌন হয়রানির ঘটনা দু:খ প্রকাশ করে তাবারক আজাদের গ্রেফতারও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানিয়েছেন তিনি।
উপজেলা র্নিবাহি র্কমকর্তা শিল্পি রাণী রায় জানান, জনকল্যান বহুমুখী উচ্চ বিদ্যালয় এর সাবেক অফিস সহকারী তাবারক হোসেন আজাদের বিরুদ্ধে তদন্ত কমিটি সত্যতাও পায়। শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানির বন্ধে ২৫ এপ্রিল রায়পুর উপজেলা সন্মনয় সভায় তাবারক হোসেন আজাদের বিরুদ্ধে একাধিক চেয়ারম্যান ও উপজেলা পর্যায়ের অফিসাররা নিন্দা জানায় এবং শিক্ষার্থীর সঙ্গে যৌন হয়রানির ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার সিদান্ত গৃহীত হয়। শুনেছি তার বিরুদ্ধে মামলা হয়েছে। আইন অনুযায়ী তার শান্তি কার্যকর করা হবে।
জানাগেছে,লক্ষ্মীপুরের রায়পুরে সাময়িকভাবে অব্যাহিত জনকল্যাণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী তাবারক হোসেন আজাদের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। যৌন হয়রানির ঘটনায় গত ১৬ এপ্রিল ওই শিক্ষার্থী এবং তার আগে আরো স্কুলের ১০ শিক্ষার্থী ও অভিভাবক প্রধান শিক্ষকের কাছে লিখিত একটি অভিযোগ দেন। অভিযোগ আছে, ক্লাসে ছাত্রীদের নানাভাবে যৌন হয়রানি করেন তিনি।সম্প্রতি এক ছাত্রীর সঙ্গে তার একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপর থেকে এলাকাজুড়ে তার বিচারের দাবি উঠলেও অভিযুক্তের বক্তব্য তার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। প্রশ্ন উঠেছে, যদি তাই হয়- তাহলে তিনি স্কুলের অষ্টম শ্রেণির সেই ছাত্রীকে অশালীনভাবে জড়িয়ে ধরেছিলেন কেন? অবিলম্বে অভিযুক্ত তাবারক আজাদের দ্রুত অপসারণ এবং শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকরা।
উল্লেখ রয়েছে,২০০৫ সালে তাবারক হোসেন আজাদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন ধমন আইনে মামলা হয় ( মামলা নং ৪১,২০০৫/তারিখ ১৫/০৬/২০০৫)। ওই মামলায় তিনি জেল হাজত খেটে জামিন নিয়ে কয়েক বছর পর জনকল্যান বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অফিস সহকারির চাকুরি নেয় আজাদ। এর পর শিক্ষার্থীর সঙ্গে যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত হন তিনি। তার বিরুদ্ধে এ পর্যন্ত ইতিপূর্বে নারী নির্যাতনসহ চাঁদাবাজি,দাঙ্গাহাঙ্গামা,স্ত্রী নির্যানত,নারীর শ্লীলতাহানির ঘটনায় ১৮ মামলা ও ৬ জিডি ও টিনটি অভিযোগ রয়েছে। তবে সেসব মামলায় কয়েকবার কারাভোগ করে বর্তমানে তিনি জামিনে রয়েছেন।
এ ব্যাপারে তাবারক আজাদ টেলিফোন রিসিভ না করলেও তিনি তার ব্যক্তিগত ফেসবুক পেইজে তিনি স্টাটাস দিয়ে লিখেছেন,তিনি এ ঘটনায় নির্দোষ,তবে তাকে নিয়ে ষড়যন্ত্র করে ফাসানোর চেষ্টা চালাচ্ছে সবাই।
রায়পুর থানার ওসি এ কে এম আজিজুর রহমান মিয়া জানান,শনিবার রাতে জনকল্যান বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীর সঙ্গে যৌন হয়রানির ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে থানায় মামলা করেছেন। আসামী তাবারক আজাদকে গ্রেফতারের পুলিশি চেষ্টা অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − nineteen =