প্রবীণ আওয়ামীলীগ নেতা মমতাজ মাষ্টার আর নেই

2
706

অবি ডেস্ক: এক সময়ের রাজপথ কাঁপানো ছাত্রনেতা কুমিল্লা জেলার বৃহত্তর চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আওয়ামীলীগের দুঃসময়ের একজন নিবেদিত নেতা মমতাজ উদ্দীন মাষ্টার আর নেই।
রাজধানীর সোহারাওয়ার্দী নিউরো সাইন্স হাসপাতালের আইসিইউতে গতকাল ১ জুন দিবাগত রাত ৩:৩০ মিনিটে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি..রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৮ বছর। চৌদ্দগ্রাম উপজেলার শুভপুর ইউনিয়নের দূর্গাপুর গ্রামের এই কৃতি সন্তান জিবিত থাকা কালে প্রতিষ্ঠা করেন কাদৈর উচ্চ বিদ্যালয়। পরবর্তীতে দীর্ঘ সময় একই স্কুলে শিক্ষকতা করেন যার রয়েছে হাজার হাজার ছাত্র।

আওয়ামীলীগের দূর্দিনের হাল ধরা এই মানুষটি অংশ গ্রহন করেন মহান মুক্তিযুদ্ধেও। মমতাজ মাষ্টার গত ২৪ মে রাতে ব্রেনস্টোর্ক করলে প্রথমে ঢাকা মেডিকেল কলেজের জরুরী বিভাগে এবং পরবর্তীতে গভীর রাতে ঢাকার ধানমন্ডিস্থ জাপান বাংলাদেশ ফ্রেন্ডশীপ হসপিটালে ভর্তি করানো হয়। দীর্ঘ ৫ দিন জাপান বাংলাদেশ ফ্রেন্ডশীপ হসপিটালের আইসিইউতে থাকারপর গত ১ জুন সকালে ঢাকার শ্যামলীস্থ সোহারাওয়ার্দী নিউরো সাইন্স হাসপাতালে নেয়া হলে সেখানে তিনি মৃত্যুবরণ করেন।


তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক রেলপথমন্ত্রী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুল হক এমপি।
২ জুন বিকাল ৩টায় কাদৈর হাইস্কুল মাঠে প্রথম নামাজের জানাযা এবং বিকাল ৪টায় নিজ বাড়ি শুভপুর ইউনিয়নের দূর্গাপুর গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one × 3 =