প্রতিবাদ করায় ২ ভাইকে কুপিয়ে জখম

0
540

গত ১২ জুন বুধবার সকাল ১১টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের পশ্চিম বাহুকা গ্রামে ঘটনাটি ঘটে। হামলায় গুরুতর জখম মো. সোহাগ মল্লিক (২২) এবং শোয়েব (১৬) সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।

বিদ্যালয়ে যাওয়া-আসার পথে এবং বাড়ির সামনে এসে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ওই ছাত্রীর চাচাতো দুই ভাইকে কুপিয়ে জখম করে বখাটেরা।

গত ১২ জুন বুধবার সকাল ১১টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের পশ্চিম বাহুকা গ্রামে ঘটনাটি ঘটে। হামলায় গুরুতর জখম মো. সোহাগ মল্লিক (২২) এবং শোয়েব (১৬) সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।

আহত সোহাগ মল্লিক অভিযোগ, স্থানীয় বাহুকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী তার চাচাতো বোনকে একই গ্রামের নাসির (২০) ও তার কয়েকজন সহযোগী বিদ্যালয়ে যাওয়া-আসার পথে এবং বাড়িতে গিয়ে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল।

এছাড়া, বখাটেরা প্রায়দিনই বাড়ি সামনে ঘোরাফেরা করে নানা অশোভন আচরণ করতো। ঘটনার দিন বখাটেরা ওই বাড়ির সামনে ঘোরাফেরা করছিল। এসময় বাড়ির সামনে থেকে চলে যেতে বললে সোহাগ ও শোয়েবকে দেখে নেয়ার হুমকি দিয়ে বাড়ির সামনে থেকে চলে যায় বখাটেরা।

এর কিছুক্ষণ পরই শাহিন, ইমরান, নাসির, শরিফ ও কাইয়ূম নামের কয়েকটি ছেলে ধারালো অস্ত্র দিয়ে স্কুলছাত্রীর চাচাতো ভাই সোহাগ ও শোয়েবকে কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। এতে গুরুতর জখম মো. সোহাগ মল্লিক (২২) এবং শোয়েব (১৬) সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।

পরে বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে মিমাংসা করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। এখন মামলা করতে চাইলে ভুক্তভোগীদের হত্যার হুমকি দিচ্ছে হামলাকারীরা।

এ ঘটনায় আহত সোহাগের বাবা বলেন, “বাড়িতে এসে মেয়েদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় আমার ছেলে ও ভাতিজাকে হত্যা করতে এসেছিল বখাটেরা। তারা ধারালো অস্ত্র দিয়ে দুই ছেলের মাথায় আঘাত করে জখম করেছে। আরেক জনের হাত ভেঙে দিয়েছে। স্থানীয়দের কাছে বিচার চেয়েও বিচার পাচ্ছি না। এখন মামলা করতে চাইলে আমাকেও হত্যার হুমকি দিয়েছে বখাটেরা।

এ ঘটনায় স্থানীয় মেম্বার বাচ্চু মিয়া বলেন, “আমি এদের বিচার করতে পারবো না। সোহাগের বাবাকে বলেছি, আপনারা আইনগত ব্যবস্থা নেন, আমি সহযোগিতা করবো।”

অপরদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল মুক্তাদী (বকুল) বলেন, সালিশ-বিচারের মাধ্যমে বিষয়টা মিটিয়ে ফেলার চেষ্টা করা হলেও শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি। তবে এদের একজনের বিচার সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four + eighteen =