নারায়ণগঞ্জ জেলা থানা পুলিশের ছত্রছায়ায় চোরাই তেলের ব্যবসা জমজমাট

0
61

স্টাফ রির্পোট: সম্প্রতি নারায়ণগঞ্জ জেলায় চোরাই তেলের সিন্ডিকেট সদস্যরা আবার মাথাচারা দিয়ে উঠছে। অভিযোগ সূত্রে জানা যায় চোরাই তেল ব্যবসায়ীরা থানা পুলিশকে ম্যানেজ করে ব্যবসা চালিয়ে যাচ্ছে। অথচ জ্বালানী মন্ত্রণালয়ের নির্দেশ রয়েছে খোলা মাঠে, খোলা জায়গায় তেল বিক্রি নিষেধ।  নিয়ম নীতির তোয়াক্কা না করে ফতুল্লা থানা এলাকার যমুনা গেইট, মেঘনা গেইট সংলগ্ন ডিপোর চারিপাশ  গড়ে উঠেছে চোরাই তেলের জমজমাট ব্যবসা। ঘটতে পারে বড় ধরনের যে কোন দূঘটনা, আগুন লাগলে কোটি কোটি টাকার ক্ষতির সম্ভবনা রয়েছে।

এছাড়া সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় দুটি ডিপো রয়েছে, সেখানেও ফতুল্লার মত একই চিত্র লক্ষ্য করা যায়। ডিপো গেইট থেকে ট্যাংক লরিগুলো ডিপো থেকে বের হওয়ার সাথে সাথে এসও গেইট র্বামাসিল গেইট এই দুই গেইটের পাশে ব্যাঙের ছাতার মত রয়েছে চোরাই তেলের  দোকান। এ বিষয়ে অনুসন্ধান করে দেখা যায কোনা চোরাই তেলের দোকানে অগ্নীনির্বাপাক কোন যন্ত্র নেই। এই চোরাই তেলের ব্যবসায়ী বিষয়ে খোজ নিয়ে জানা যায়, বিএনপি আমলের বিএনপির ক্যাডারা। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর, আওয়ামী লীগের নাম ধারী ক্যাডারা চোরাই তেল ব্যবসা চালিয়ে যাচ্ছে।

তবে অভিযোগ সূত্রে জানা যায় বিএনপি, আওয়ামী লীগ বলতে কিছু নেই ব্যবসার খাতিরে একই সূত্রে গাঁথা । এছাড়া আরো একটি নতুন করে সিন্ডিকেটের জম্ন হয়েছে। তাদের চোরাই তেলের আস্তানা ফতুল্লা থানার জালকুড়ী দরবার ‘স’ মিলের নিকট। এখানে দুটি সিন্ডিকেট ট্যাংক লরি থেকে তেল উঠা নামা করানো হয়। এদের মধ্যে যে সকল চোরাই সিন্ডিকেট সদস্য রয়েছে তারা হল আনোয়ার, নুরু,

আলমগীর, ইকবাল চৌধুরী এই সিন্ডিকেটের গডফাদার হচ্ছে ইকবাল চৌধুরী। যে ইকবাল চৌধুরী বেশ কয়েক বার নারায়ণগঞ্জ সিইইডি, ডিবি ও র‌্যাবের হাতে ধরা খেয়েছেন। তবুও থেমে থাকেনি চোরাই তেলের ব্যবসা। ফতুল্লা বালুর মাঠের টিনের দোকান বিআইডব্লিটি ভেঙ্গে ফেলায় ইকবাল চৌধুরী আস্তানা তৈরী করেছেন জালকুড়ী। নেতৃত্বে রয়েছে আলমগীর, নুরু, আনোয়ার, ইকবাল চৌধুরী।

এখানে ক্রয় করা হয় অক্টেন, পেট্টোল, ডিজেল, কেরাসিন, এগুলি ড্রাম জাত করে পিকাপে এনে রাতের আধারে ফতুল্লা লঞ্চঘাট থেকে দক্ষিন অঞ্চলের লঞ্চে করে পাচার করছে। এজন্য ফতুল্লা পুলিশকে মোটা অংকের  নাজরানা দিয়ে চোরাই তেল পাচার করছে ইকবাল চৌধুরী। তা ছাড়া ফতুল্লা যমুনা গেইট, মেঘনা গেইটে ঘিরে যে সকল চোরাই তেল সদস্য রয়েছে তাদের নাম ও ঠিকানা সংগ্রহের জন্য অনুসন্ধান চলছে। বিস্তারিত  আগামী সংখ্যায়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

11 + sixteen =