রেলওয়ে কলোনিতে বেদখল কৃত রেল কোয়ার্টারে উচ্ছেদ অভিযান

0
526

বন্দর নগরী চট্টগ্রাম খুলশী থানাধীন টাইগারপাস রেলওয়ে কলোনিতে বেদখল কৃত রেল কোয়ার্টারে উচ্ছেদ অভিযান চালিয়েছেন চট্টগ্রাম রেলওয়ে।এসময় টাইগারপাস রেলওয়ে কলোনির ১৪ টি সরকারি ভবনের ১১৮ টি ইউনিট দখল মুক্ত করে সিল গাল করে দেন।

খোঁজ নিয়ে জানাযায়, বর্তমান সরকারের নাম ভাঙ্গিয়ে নগরীর টাইগারপাস এলাকার রেলওয়ে সরকারি ভবন দখল করে তাতে বিভিন্ন ধরনের অসামাজিক কর্মকাণ্ড সহ মাসে লাখ লাখ টাকা হাতিয়ে নিতো একশ্রেণীর লোক। সম্প্রতি এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি নজরে আনেন রেল কতৃপক্ষ।

এর-ই ধারাবাহিকতায় বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আর এন বি) ও বাংলাদেশ বিদ্যুৎ বিভাগের সহায়তায় আজ সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন বাংলাদেশ রেলওয়ে। বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী (২) মোঃ আব্দুল হানিফ বলেন সরকারি নির্দ্দেশনা মোতাবেক আজ আমরা ১৪ টি ভবনের ২২০ ইউনিটের মধ্যে বেদখল হওয়া ১১৮ টি ইউনিটে উচ্ছেদ অভিযান পরিচালনা করে তা সিল গলা করেছি। আগামীতে এই অভিযান অব্যাহত থাকবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চট্টগ্রাম কমান্ডেন্ট আশাবুল ইসলাম বলেন, ভবিষ্যতে কেউ সরকারি জায়গা দখলের অপচেষ্টা কিংবা বাংলাদেশ রেলওয়ের আইন ভঙ্গের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক গ্রেপ্তার সহ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

one + 17 =