দুর্নীতি উপড়ে ফেলতে আমরা সবাই সচেষ্ট থাকব : মুক্তিযুদ্ধমন্ত্রী

0
877

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যারা দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাদের কাউকে ক্ষমা করবেন না।

তিনি বলেন, যারা বিপথগামী হয়েছে তিনি তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছেন। এমনকি ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের যারা অপকর্মের সঙ্গে জড়িত তিনি তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে কার্পণ্য করছেন না। এটা যেমন নিজের দলের প্রতি মেসেজ, তেমনি অন্যদের জন্যও।

কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে চন্দনা উচ্চবিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে শনিবার এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, আমরা এতদিন সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই করছি, জঙ্গিবাদ নির্মূল করেছি, এখন আমাদের চলমান স্লোগান হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে। আমরা নিরপেক্ষভাবে সততার সঙ্গে ন্যায়ের সঙ্গে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করব, দেশকে দুর্নীতিমুক্ত করব। যেখানে দুর্নীতি সরকার সেখানে হাত বাড়িয়ে তা নির্মূল করবে। কারণ দুর্নীতির শিকড় অনেক গভীরে। তাই দুর্নীতি উপড়ে ফেলতে আমরা সবাই সচেষ্ট থাকব। দেশের মানুষ যাতে সুখে শান্তিতে বসবাস করতে পারেন তা নিশ্চিত করব।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সহকারী পুলিশ কমিশনার আশরাফুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার ভূঁইয়া, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, সাবেক এমপি কাজী মোজাম্মেল হক, জেলা সড়ক পরিবহন শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি সুলতান আহামাদ সরকার, সিটি কাউন্সিলর মাওলানা মনজুর হোসেন প্রমুখ।

র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও দুর্নীতি- এই চারটি দানবের বিরুদ্ধে আমাদের লড়াই। এসব দানব নির্মূলে আমাদের অভিযান চলছে, এ অভিযান চলমান থাকবে। যারা নোংরা রাজনীতি করে, টাকা পেছনে দৌড়ায় তাদের আপনারা পরিহার করুন।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, আমরা অনেক প্রতিশ্রুতি দেই। ভালো ভালো কথা বলি। কিন্তু সেগুলো বাস্তবায়ন করি না। আমরা জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আর্দশের কথা বলি। আদর্শ লালনের কথা বলি কিন্তু সেগুলো পালন করি না। প্রধানমন্ত্রী মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। এগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছেন। আমরা ও প্রধানমন্ত্রীর সঙ্গে থেকে আমাদের রাজনীতির কর্মকাণ্ড পরিচালিত করব।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 4 =