সাভারে ফার্ণিচারের দোকানে অগ্নিকান্ড

0
588

সাভারে একটি ফার্ণিচার তৈরির দোকানে অগ্নিকান্ডে পুড়ে গেছে কয়েক লক্ষ টাকার কাঠ ও কাঠের তৈরি বিভিন্ন আসবাবপত্র। শনিবার (২৩ নভেম্বর)  দুপুরে সাভার পৌর এলাকার নামাবাজার কাঠপট্টি মহল্লায়  কাজল দাসের মালিকানাধীন ওই ফার্ণিচারের দোকানে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে তার দোকানের ফার্ণিচারের চুল্লী থেকে দুর্ঘটনাবশত অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এসময় আগুন মুহুর্তের মধ্যে চারদিক ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় আগুনে বেশ কিছু কাঠের দরজা ও জানালাসহ কয়েক লক্ষ টাকার মূল্যবান আসবাবপত্র পুড়ে যায়।

এবিষয়ে সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহমেদ বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু ফার্ণিচারের দোকানটিতে মজুদ থাকা কাঠ ও কাঠের তৈরি আসবাবপত্রের কারণে আগুন পুরো দোকানে ছড়িয়ে পরে। তবে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে বলে জানান তিনি।

কিন্তু ফার্ণিচারের দোকানটিতে মজুদ থাকা কাঠ ও কাঠের তৈরি আসবাবপত্রের কারণে আগুন পুরো দোকানে ছড়িয়ে পরে। তবে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে বলে জানান তিনি।

এসময় ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা আরো  জানান, প্রাথমিক ভাবে অগ্নিকান্ডের কারণ নিশ্চিত হওয়া যায়নি। অগ্নিকান্ডে দোকানে থাকা  প্রায় ৫ লাখ টাকার কাঠ ও কাঠের তৈরি আসবাবপত্র পুড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty + 9 =