কাজিপুরে মাওলানা সবুর স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

0
522

মোঃ শফিকুল ইসলাম, কাজিপুর প্রতিনিধিঃ কাজিপুরে লক্ষ্মীপুর গ্রামের আনোয়ারা আজাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন একটি বহুমুখী সেবাদানকারী প্রতিষ্ঠান। অত্র প্রতিষ্ঠানের আওতায় মাওলানা সবুর স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০১৯ বুধবার সকালে আনোয়ার আজাদ ভোকেশনাল ইন্সটিটিউট ও চালিতাডাঙ্গা বি ডি এন উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

আলহাজ¦ একেএম আব্দুল গফুর আজাদ (সবুর মাওলানা) এর স্মৃতি স্মরণে দরিদ্র- মেধাবী শিক্ষার্থীদের প্রায় দশ বছর ধরে পরীক্ষার মাধ্যমে বৃত্তি প্রদান করে আসছে। উল্লেখ্য যে, আলহাজ¦ আব্দুর গফুর একজন শিক্ষানুরাগী ব্যক্তি ও মেঘাই ই.ইউ.আই. উচ্চ বিদ্যায়লসহ বেশ কয়েকটি স্কুল ও মাদ্রাসার শিক্ষক ছিলেন।

প্রতি বছর ১ম শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্য হতে ৫০% শিক্ষার্থীদের ছয়টি স্তরে বৃত্তি প্রদান করা হয়। এ পরীক্ষায় উপজেলার ১২ টি কেজি স্কুল, ০৫ টি উচ্চ বিদ্যালয় ও ২৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৭০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

উক্ত ফাউন্ডেশনটি পরিচালনা করে আসছেন মাওলানা সবুরের দ্ইু পুত্র অত্র প্রতিষ্ঠানের চেয়ারপার্সন চালিতাডাঙ্গা আফজাল হোসেন মেমোরিয়াল ডিগ্রী কলেজের প্রভাষক এবিএম রেজাউল করিম (বুলবুল) ও মহাসচিব সহকারী অধ্যাপক নাজমুল হক এবং তাদের স্ত্রীদ্বয় পরিচালক মারজিয়া বেগম, পরিচালক মরিয়ম লাভলী।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eighteen − 17 =