কুড়িগ্রামের,রৌমারী-রাজিবপুরে জেকে বসেছে শীত দিশাহারা হতদরিদ্ররা শীতবস্ত্রের চরম ভোগান্তি দেখা দিয়েছে

0
460

মাজহারুল ইসলাম, রৌমারী (কুড়িগ্রাম) সংবাদদাতা, রৌমারীতে শীতের তিব্রতা চরম আকার ধারণ করেছে।গত এক সপ্তাহ থেকে শীতের তিব্রতা বৃদ্ধি পাওয়ায় হতদরিদ্র, বয়স্ক, এবং নি¤œ বিত্ত পরিবারের শিশু সন্তানরা ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে। রৌমারী দেশের উত্তরাঞ্চলীয় জেলা কুড়িগ্রামের সীমান্তবর্তি অঞ্চল। রৌমারী কুড়ি[গ্রাম জেলা থেকে ১৫টি নদ-নদী দ¦াড়া বিচ্ছিন্ন ভারতের আসাম রাজ্যের পাদদেশ ঘেষা রৌমারী ও রাজিবপুর উপজেলা ২টি। এঅঞ্চলটিতে সারা দেশের চেয়ে শীতের প্রভাব অনেক বেশী।

যেহেতু এলাকাটি ভারতীয় সীমান্ত লাগোয়া হিমালয়ের ভাটিতে ,সেহেতু হিমেল হাওয়ার শৈত প্রবাহে বরফের ন্যায় ঠান্ডা বাতাস বইছে।

 ডায়রিয়া এ পযর্ন্ত ২ দিনে শীত জনিত রোগে ১২ জন শিশু ও ৬ জন বৃদ্ধ রোগী আক্রান্ত হয়েছে । যারফলে দিনমজুর, নারী পুরুষ,ক্ষুধা নিবারনে কাজের সন্ধানে বাইরে যেতে পারছেনা। কাজ করতে না পারায় অর্থ সংকটে কিনতে পারছেনা শীতবস্ত্র।

এব্যাপারে রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ বলেন, প্রাথমিক পর্যায় এ পর্যন্ত প্রতি উইনিয়নে ৪ শত ৬০ পিস করে কমবল বিতরন করা হয়েছে কিছু দিনের মধ্যে আরোও শীত বস্ত আসবে সে গুলো আমরা পেলে  দূরুত্ব বিতরণ করবো।

এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তা আজিজুর রহমান বলেন রৌমারীতে শীর্তাত মানুষের জন্য, ৪ হাজার ৬০ পিচ করে কমবল ৬টি ইউনিয়নে দেওয়া হয়েছে। এতে প্রতিটি ইউনিয়নে  ২৭০০ পিচ করে কম্বল বিতরন করা হয়। , এব্যাপারে উপজেলা সাস্থ্য কমপ্লেক্সের দায়ীত্ব প্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম জানান দুইদিনের শীতে রোগির সংখ্যা বারতে পারে, তবে আমরা সরকারিভাবে সতেন রয়েছি আসা করি সমস্যা হবে না।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen − 2 =