মানবতার ফেরিওয়ালা পুলিশ অফিসার-” অপূর্ব

0
1702

কামরুল হাসান রুবেলঃ মানব সেবাই পরম ধর্ম। পৃথিবীর প্রতিটি ধর্মেই মানব সেবার কথা বলা আছে। অনেকের মতে মানব সেবার মাঝেই সৃষ্টিকর্তার আনুকূল্য পাওয়া যায়। চাইলে অনেকভাবেই মানুষের সেবা করা যায়। যার মধ্যে অন্যতম হচ্ছে পুলিশ। সেই মানবতার ফেরিওয়ালার নাম অপূর্ব, তার কাছে আইন,শৃঙ্খলা মানবতা আর মমতাই জীবনের  এক নিদর্শন । ব্যক্তি জীবনে তিনি বাংলাদেশ পুলিশের এক জন সদস্য। ২০১৩ইং সালে ৩৪ তম ব্যাচে পুলিশের উপ-পদির্শক পদে যোগ দেন । এরপর থেকেই নিজেকে মানুষের কল্যাণে নিয়োজিত করে অন্যের সুখ-দুঃখের অংশীদারিত্ব গড়ে তুলেন।বর্তমানে  কর্তরত রয়েছে ঢাকা জেলার সাভার মডেল থানার বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে । বৃহস্পতিবার বিকেলে সাভারের বিরুলিয়া ব্রিজে বালু পরিষ্কার করছিলেন পুলিশের ওই কর্মকর্তা । সেই সময় প্রতিবেদকের সাথে কথা হয় মানবিক ওই পুলিশ সদস্যের সাথে ।

পুলিশের ওই কর্মকর্তা জানান, কাজ শেষে অবসর পেলেই তিনি ছুটে যান মানবতার কল্যাণে কাজ করতে। পুলিশে যখন যোগ দিয়েছে তখন থেকেই দেশের সেবা ও মানব ব্রত নিয়ে এগিয়ে চলেছেন তিনি। মানুষের কাছে সামাজিক দায়বদ্ধতা  থেকেই তার এমন চেতনা ।

নিজ উদ্যোগেই তিনি পরিষ্কার-পরিচ্ছন্নতা আর পরিবেশ নিয়ে কাজ করছে । রয়েছে মানুষের পাশে। মাত্র কয়েক মাসেই পাল্টে দিয়েছে ফাঁড়ির পরিবেশ। শুধু মাত্র তাই নয় । যেখানে রাত হলেই চাঁদাবাজির আর সন্ত্রাসীদের উৎপাত থাকতো । সেখানে ফিরেছে শৃক্সখলা । পুলিশের কড়া পাহাড়া আর নজরদারিতে এসেছে এলাকাবাসীর মাঝে ¯^স্তি। আর এলাকাবাসীর ¯^স্তিতেই নিজের মাঝে সুখ অনুভব করেন তিনি । 

স্থানীয় আকবর আলী জানান,‘স্যার খুব ভালো মানুষ। থানায় আসার পর থেকেই এলাকায় শান্তি ফিরে এসেছে ।আগে ব্রিজ পার হলেই রাতে চাঁদাবাজি করতো এখন আর স্যার আসায় চাঁদাবাজি করতে পারে না ’এমন ভাবেই বলছিলেন ষাট বছর বয়সী ওই ব্যক্তি ।

অন্যদিকে কলেজ পড়–য়া শফিক জানান,এখন পুলিশের তৎপরতা অনেক বেশি।তাই চাঁদাবাজি,সন্ত্রাসী কর্মকান্ড আর মাদক অনেকটাই কমে গিয়েছে ।যে কোনো সমস্যায়   ফাঁড়ির পুলিশ কর্মকর্তারা গুরুত্বের সাথে দেখেন বলেও ¯^স্তির কথা জানান ওই কলেজ পড়–য়া ছাত্র  ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 + 17 =